সব
facebook raytahost.com
চার উপজেলায় কে পেলেন কোন প্রতিক | Protidiner Khagrachari

চার উপজেলায় কে পেলেন কোন প্রতিক

আল-মামুন:: প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির চার উপজেলা মাটিরাঙ্গা, মানিকছড়ি, লক্ষীছড়ি ও রামগড়ের নির্বাচনী প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল ২০২৪) সকাল ১০টা থেকে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে এই প্রতীক বরাদ্দ দেন জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম।

মাটিরাঙ্গায় চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ কার্যক্রমে প্রথমে লটারীর মাধ্যমে মুক্তিযোদ্ধা রইস উদ্দিন দোয়াত কলম প্রতীক, আবুল কাসেম কই মাছ, মোহাম্মদ রফিক আনারস এবং তাজুল ইসলাম মোটরসাইকেল নেন। ভাইস চেয়ারম্যান পদে আলী হোসেন চশমা, অনি রঞ্জন বই, মো. জালাল মিয়া তালা, মো. দেলোয়ার হোসেন মাইক প্রতীক পায়। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে, মনোয়ারা বেগম হাস, আমেনা বেগম ফুটবল এবং হাসিনা বেগম কলস প্রতীক পেয়েছেন।

মানিকছড়ি উপজেলায় তিন প্রার্থীর মধ্যে লটারিতে পেয়েছেন জয়নাল আবেদিন আনারস, আব্দুল হামিদ মোটরসাইকেল এবং রফিকুল ইসলাম পেয়েছেন দোয়াত কলম প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী, জাহেদুল আলম তালা, চলাপ্রু মারমা মাইক,সামায়ুজ ফরাজি টিউবওয়েল এবং মোক্তাদির হোসেন বই প্রতীক বেঁছে নিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নুরজাহান আফ্রিন হাস এবং রাহেলা আক্তার পেয়েছেন ফুটবল প্রতীক।

লক্ষীছড়ি উপজেলায় রতন বিকাশ চাকমা হেলিকপ্টার, চাথোয়াই অং মারমা আনারস, এবং সুপার জ্যোতি চাকমা কই মাছ প্রতীক বেছে নিয়েছেন। অপর ৬ জনের মধ্যে তিন জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। তারা হলেন বাবুল চৌধুরী, হরি মোহন চাকমা এবং নীলবর্ণ চাকমা। ভাইস চেয়ারম্যান পদে রতন বিকাশ চাকমা টিউবওয়েল এবং রাজেন্দ্র চাকমা চশমা প্রতীক পেয়েছেন। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, অয়ক্রুইপ্রু মারমা ফুটবল ও মিনুচিং মারমা পদ্মফুল পেয়েছেন। এবং শেষ দিনে প্রত্যাহার করেছেন সাগরিকা চাকমা।

রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্ধ দেয়া হয়, এতে বিশ্ব প্রদীপ কুমার কারবারী আনারস, মো. আব্দুল কাদের দোয়াত কলম এবং কংজঅং মারমা পেয়েছেন ঘোড়া প্রতীক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. আনোয়ার ফারুক টিয়া, মো. ওমর ফারুক মাইক, মো. মোবারক হোসেন চশমা, সামছুদ্দিন মিলন তালা এবং নুরুল আমিন পেয়েছেন টিউবওয়েল প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে,নাসিমা আহসান নীলা প্রজাপতি এবং হাসিনা আক্তার কলস পেয়েছেন।

জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, ষষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে প্রথম ধাপের চার উপজেলার প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে আজ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রার্থীরা চাইলে আজ থেকে নির্বাচনী বিধি-নিষেধ মেনে প্রচার-প্রচারণা চালাতে পারে।

আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২২ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্ধ এবং ৮ মে, বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :

লক্ষ্মীছড়িতে চার ব্যালট বাক্স ছিনতাই

লক্ষ্মীছড়িতে চার ব্যালট বাক্স ছিনতাই

লক্ষ্মীছড়িতে কেন্দ্র দখলের চেষ্টায় ভোটগ্রহণ স্থগিত

লক্ষ্মীছড়িতে কেন্দ্র দখলের চেষ্টায় ভোটগ্রহণ স্থগিত

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

৩দিন ধরে বিদ্যুৎহীন লক্ষ্মীছড়ি

৩দিন ধরে বিদ্যুৎহীন লক্ষ্মীছড়ি

চার উপজেলায় কে পেলেন কোন প্রতিক

চার উপজেলায় কে পেলেন কোন প্রতিক

লক্ষ্মীছড়ি উপজেলার চার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

লক্ষ্মীছড়ি উপজেলার চার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com