সব
facebook raytahost.com
প্রতিষ্ঠাবার্ষিকীতে দীঘিনালায় পিসিপির ছাত্র সমাবেশ | Protidiner Khagrachari

প্রতিষ্ঠাবার্ষিকীতে দীঘিনালায় পিসিপির ছাত্র সমাবেশ

প্রতিষ্ঠাবার্ষিকীতে দীঘিনালায় পিসিপির ছাত্র সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি:: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীকে সামনে রেখে খাগড়াছড়ির দীঘিনালায় ছাত্র সমাবেশ করেছে সংগঠনটি। বৃহস্পতিবার (১৬ মে ২০২৪) সকালে পিসিপির খাগড়াছড়ি জেলা শাখা এই ছাত্র সমাবেশের আয়োজন করে।

সকাল ১০ টায় পিসিপির দলীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সংগঠনের পতাকা উত্তোলন করেন পিসিপি’র জেলা সভাপতি শান্ত চাকমা ও জাতীয় পতাকা উত্তোলন করেন ইউপিডিএফ নেতা মিল্টন চাকমা। পরে সমাবেশ শুরুর পূর্বে পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি শান্ত চাকমার সভাপতিত্বে ও সদস্য সুনীল ময় চাকমার সঞ্চালনায় ছাত্র সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফের দীঘিনালা ইউনিট সমন্বয়ক ও পিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি মিল্টন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা ও পিসিপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শুভাশীষ চাকমা

এতে বক্তারা বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ পার্বত্য চট্টগ্রামে অন্যায় নিপীড়নের বিরুদ্ধে তিন দশকের অধিক আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। গঠনের পর থেকে সংগঠনটি নানা বাধা মোকাবিলা করে শাসকগোষ্ঠির পরিকল্পিত ষড়যন্ত্রের বিরুদ্ধে ন্যায়সঙ্গত আন্দোলনে নিয়োজিত রয়েছে। পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগণের কাঙ্ক্ষিত লক্ষ্য পূর্ণস্বায়ত্তশাসনের সংগ্রামকে বেগবান করতে পিসিপির পতাকাতলে সমবেত হয়ে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলন গড়ে তুলতে হবে।

এছাড়া, মামলা-হামলা, নারীর ওপর সহিংসতা চালিয়েও তৎকালীন অধিকারকামী জনতাকে তারা দমিয়ে রাখতে পারেনি। ঠিক একইভাবে বর্তমানে পার্বত্য চট্টগ্রামের ন্যায়সঙ্গত আন্দোলনকে দমন করতে অরাজক পরিস্থিতি জিইয়ে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, ১৯৮৯ সালের ২০ মে গঠন হওয়ার পর থেকে পাহাড়ি ছাত্র পরিষদ নানা ঘাত-প্রতিঘাত মোকাবেলা করে এসেছে। পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসনের সংগ্রামকে জোরদার করতে দীর্ঘ ৩৫ বছর ধরে আমাদের এই প্রিয় সংগঠনটি গণতান্ত্রিকভাবে তার ন্যায়সঙ্গত সংগ্রাম জারি রেখেছে।

পাহাড়ে নারী সহিংসতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে বক্তারা আরো বলেন প্রতিনিয়তই নারী নির্যাতন, স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের হেনস্তা, নজদারিসহ নানা হয়রানিমূলক কার্যক্রম জারি রাখা হয়েছে। পার্বত্য চট্টগ্রামে জাতীয় অস্তিত্ব রক্ষা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্বদানের ভূমিকা পালনে এগিয়ে আসার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান। সমাবেশ শেষে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। বিষয়টি নিশ্চিত করেন পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা দপ্তর সম্পাদক প্রাঞ্জল চাকমা।

আপনার মতামত লিখুন :

খাগড়াছড়িতে বিএনপির তিন নেতা গ্রেপ্তার

খাগড়াছড়িতে বিএনপির তিন নেতা গ্রেপ্তার

স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অভিযান অব্যাহত রাখার দাবী

স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অভিযান অব্যাহত রাখার দাবী

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে দাবী

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে দাবী

কাল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন

কাল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন

নির্বাচন করতে মানা মন্ত্রী-এমপির স্বজনদের

নির্বাচন করতে মানা মন্ত্রী-এমপির স্বজনদের

প্রধানমন্ত্রীর ঈদুল ফিতরের শুভেচ্ছা

প্রধানমন্ত্রীর ঈদুল ফিতরের শুভেচ্ছা

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com