সব
facebook raytahost.com
ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার | Protidiner Khagrachari

ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার

ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার

কষ্টের জীবন থেকে ফিরতে প্রধানমন্ত্রীর সহায়তা চান ছাত্রলীগকর্মী তৌকির আহম্মেদ আশিক: সুস্থ হয়ে নিজ পায়ে হাটতে চায় সেই ছাত্রলীগ কর্মী

আল-মামুন:: ২০শে মার্চ ২০২২ রবিবার খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা। সেদিন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

সভা শেষে মোটরসাইকেল যোগে একনিষ্ঠ ছাত্রলীগ কর্মী তৌকির আহম্মেদ আশিক ফিরছিলো মাইসছড়ি বাড়িতে । তখন বিকাল ৩টা থেকে সাড়ে ৩টা। মহালছড়ি সড়কের খাগড়াছড়ির জিরো মাইল সংলগ্ন রাজ বাড়ির সামনে ট্রাক চাপায় সড়ক দূর্ঘটনায় দূর্বিসহ কষ্টের জীবনের স্বাভাবিক জীবনের সেই স্বপ্ন ভেঙ্গে যায় মাইসছড়ি ২নং ওয়ার্ড এর ছাত্রলীগের কর্মী
আশিকের।

সেদিন বাম পায়ের উপরি ভাগের কোমড়ের অংশ থেতলে যায় তার। মৃত্যুর সাথে আলিঙ্গন করা সে আশিকের প্রথমে খাগড়াছড়ি ও পরে চট্টগ্রামে চিকিৎসার জন্য রেফার করা হয়। এরপর থেকে শুরুসহ জীবন বাঁচানোর প্রানপন চেষ্টা। তার মা ও স্বজনদের দীর্ঘ  চেষ্টায় কেটেছে তৌকির আহম্মেদ আশিকের জীবন ।

নেতাদের নেতৃত্বের সেই রাজনীতির মাঠে সুস্থ সেই আশিক এখন বয়ে বেড়াচ্ছে দুস্বপ্নের ক্ষতচিহৃ। তার জীবনে নেমে আসে স্টেচার ভর করে চলা জীবন। আর থেমে গেছে জীবনের গতিপথ।

পিতা মৃত লাল মিয়াকে হারিয়ে পিতৃহারা সে ছাত্রলীগ কর্মী তৌকির আহম্মেদ আশিকের পরিবারের একমাত্র সম্ভল ভিটা বাড়ি টুকুও বিক্রি করে তার ব্যায় বহুল চিকিৎসার টাকা জোগার করতে হয়েছে তার অভাবগ্রস্ত মা ফাতেমা বেগমকেই।

দূর্ঘটনার পর জীবন মৃত্যুর সন্ধিক্ষণে হাসপাতালের বেডে শয্যাশায়ি আশিকের কষ্টের ভাগিদার হয়নি কেউ। খবর রাখেনি চিকিৎসার। রাজনীতির মাঠে দলের পাশে সব সময় থাকা ছেলেটি আজ কতটা অসহায় তার নিজের অসহায়ত্বের কথা বলতে গিয়ে আবেগ আব্লুত হয়ে পড়ে সে ।

একদিন যে ছাত্ৰলীগের কর্মী নিজের দলের কর্মসুচী বাস্তবায়ন করতে মরিয়া হয়ে ছুটতো,প্রতিটি কাজে অবদান রাখতো নিঃস্বার্থ ভাবে, তাকে দেখার মতো এখন কেউ নেই খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগে। তার যথাযথ চিকিৎসা করা না গেলে তাকে বাঁচানো যাবে কিনা সেটা এখন অনিশ্চিত।

২০শে মার্চ ২০২২ রবিবারের সে দূর্ঘটনার কথা তুলে ধরতে গিয়ে আবারো মৃত্যু যন্ত্রনা কাটিয়ে স্বাভাবিক সুন্দর জীবনে ফিরতে চিকিৎসায় প্রধানমন্ত্রীসহ নিজ দলের নেতাদের দৃষ্টি আকর্ষণ করে প্রত্যাশার কথা জানান তৌকির আহম্মেদ আশিক।

বিষয়টি দীর্ঘ সময় পর হলেও জেনে সে ছাত্রলীগ কর্মীর খোঁজখবর নেন,খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার। এ বিষয়ে নিজের সাধ্যমত তার পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়ে ব্যায় বহুল এই চিকিৎসায় সরকার প্রধানের সৃষ্টি আকর্ষণ করে পার্বত্য মন্ত্রনালয়,জেলা,পরিষদ থেকে শুরু করে দলীয় নেতাদের প্রতি চিকিৎসার দায়িত্ব নেয়ার আহ্বান জানান তিনি।

আপনার মতামত লিখুন :

যে জাতি গুণীজনকে সম্মান দিবে, সে জাতি তত উন্নত হবে

যে জাতি গুণীজনকে সম্মান দিবে, সে জাতি তত উন্নত হবে

কর্মস্থলে অনুপস্থিত থেকেও প্রতিমাসে বেতন উত্তােলন শিক্ষকের

কর্মস্থলে অনুপস্থিত থেকেও প্রতিমাসে বেতন উত্তােলন শিক্ষকের

খাগড়াছড়িতে বিএনপির তিন নেতা গ্রেপ্তার

খাগড়াছড়িতে বিএনপির তিন নেতা গ্রেপ্তার

স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অভিযান অব্যাহত রাখার দাবী

স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অভিযান অব্যাহত রাখার দাবী

অবরোধ বাস্তবায়নে মাঠে সক্রিয় পিকেটাররা

অবরোধ বাস্তবায়নে মাঠে সক্রিয় পিকেটাররা

আরসার দুই সদস্য অস্ত্র-গ্রেনেডসহ গ্রেপ্তার

আরসার দুই সদস্য অস্ত্র-গ্রেনেডসহ গ্রেপ্তার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com