সব
facebook raytahost.com
মানববন্ধনে পুলিশের হামলা-মারধরের অভিযোগ | Protidiner Khagrachari

মানববন্ধনে পুলিশের হামলা-মারধরের অভিযোগ

মানববন্ধনে পুলিশের হামলা-মারধরের অভিযোগ

স্টাফ রিপাের্টার:: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা সম্প্রতি ঘটে যাওয়া হাসান আল মামুন নামের ব্যাক্তির অপকর্মের বিরুদ্ধে মানববন্ধন করেছেন মাটিরাঙ্গা রসুলপুর এলাকার স্থানীয় এলাকাবাসী। এ সময় মানববন্ধন বন্ধে পুুলিশের বাঁধার অভিযোগ করে।

মাটিরাঙার সুমী আক্তার ও তার স্বামীর বড়বোনকে জিম্মি করে ধর্ষণের হুমকি ও অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগে অভিযুক্ত ব্যাক্তিসহ ভুক্তভোগিদের মানববন্ধনে পুলিশ বার বার চেষ্টা করলেও এলাকাবাসী মানববন্ধনে করে।

গত ১৯ এপ্রিল মাটিরাঙ্গার রসুলপুর এলাকার কথিত সাংবাদিক হাসান আল মামুন এর বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ ও শীলতাহানীসহ ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় প্রেক্ষিতে শুক্রবার ৩ মে ২০২৪ বেলা সাড়ে ১০ টায় রসুলপুর মোড়ে মানবন্ধনের আয়োজন করে। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে জানানো হয় বলে জানান স্থানীয়রা।

এ ঘটনায় এলাকাবাসী মানববন্ধনে অংশ নিতে আসলে পুলিশ প্রশাসন বিভিন্ন ভাবে বাঁধা প্রদান দেয় এবং মানবন্ধনকারীদের উপর হামলা চালিয়ে লাঠিপেটা করে বলে অভিযোগ করেন এলাকাবাসীরা। পুলিশের এ হামলার নিন্দা জানিয়ে অভিযুক্ত হাসান আল মামুন এর বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

ভুক্তভোগি সুমী আক্তার জানায়, এই অসহায়াত্বের সুযোগ নিয়ে অভিযুক্ত হাসান আল মামুন আমাকে তার বাসায় মাসিক ৫ হাজার টাকায় কাজ করার প্রস্তাব দিলে তার কথায় রাজী হয়ে বিগত ৮/৯ মাসপূর্ব যাবৎ বাসায় কাজ করতে শুরু করি। এর পরই শুরু হয় অমানুষিক নির্যাতন, কু-প্রস্তাব এবং তিন বছরের শিশুকে মারধর করে ফ্রিজের ভিতর মাথা ডুকিয়ে মেরে ফেলার চেষ্টা। ২২ এপ্রিল রাতে বাড়ি ঘরে হামলা করে ভাঙচুর করে। এছাড়াও বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি ধমকি দিচ্ছে।

বিষয়টি নিয়ে হাসান আল মামুন এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, একটি মহল নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক বিভিন্ন অভিযোগ দায়ের করছে। এছাড়া এলাকাবাসী কে বিভিন্ন ভাবে ভুল বুজিয়ে আমার বিরুদ্ধে মানববন্ধন করাচ্ছে।

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, নির্বাচনকে সামনে রেখে যে কোন ধরনের অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি না হয় সেজন্য পুলিশ মানববন্ধনে অংশগ্রহণকারীদের অনুরোধ করেছে বলে জানান। এ সময় তিনি মানববন্ধনকারীদের মারধর,ব্যানার ছিঁনিয়ে নেয়ার বিষয়টি অস্বীকার করেন।

আপনার মতামত লিখুন :

লজ্জাবতী এখন স্বাধীন

লজ্জাবতী এখন স্বাধীন

উপজেলা নির্বাচনে মাটিরাঙায় জয় পেলো যারা

উপজেলা নির্বাচনে মাটিরাঙায় জয় পেলো যারা

রাত পোহা‌লেই মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাচন

রাত পোহা‌লেই মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাচন

পুলিশ সদস্যদের শতভাগ পেশাদারিত্বের আহ্বান

পুলিশ সদস্যদের শতভাগ পেশাদারিত্বের আহ্বান

দুস্থদের মা‌টিরাঙ্গায় ২৩ বিজিবি অনুদান

দুস্থদের মা‌টিরাঙ্গায় ২৩ বিজিবি অনুদান

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com