সব
facebook raytahost.com
প্রশাসনের উদ্যোগে যানজট মুক্ত গুইমারা | Protidiner Khagrachari

প্রশাসনের উদ্যোগে যানজট মুক্ত গুইমারা

প্রশাসনের উদ্যোগে যানজট মুক্ত গুইমারা

স্টাফ রিপাের্টার:: খাগড়াছড়ি জেলার গুইমারা সড়ক যানজট মুক্ত করলেন উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী। এ উপজেলায় প্রতি মঙ্গলবার বিশাল ঐতিহাসিক হাটবাজার বসে। এসময় বিভিন্ন দুড়পাল্লা থেকে আগত মালবাহী ট্রাক এসে বাজার সংশ্লিষ্ট মহাসড়কের পাশেই পার্কিং করতো। যার ফলে অসুস্থ বয়োবৃদ্ধ, অন্তঃসত্বা নারী ও শিশুদের চলাচলে ব্যাঘাত ঘটতো এবং মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হতো।

সম্প্রতি গুইমারা বাজারের প্রতি মঙ্গলবার হাটবারের শৃঙ্খলা রাখতে এবং চলাচল সড়কটি যানজটমুক্ত রাখতে গত দুইদিন যাবৎ গুইমারা এলাকার বিভিন্ন স্থানে মাইকিং এর মাধ্যমে সকলকে অবগত করে দেওয়া হয়েছে। গুইমারা উপজেলা নির্বাহী অফিসারর এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করায় এলাকাবাসী সন্তুষ্ট প্রকাশ করেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল ২০২৪) সকাল থেকে বাজারে কোনো প্রকার অটো-রিক্সা , সিএনজি কিংবা মোটর সাইকেল দাড়িয়ে থাকতে দেখা যায়নি। এছাড়াও মালবাহী যানবাহনগুলো বিভিন্ন কাচাঁমালসহ যাবতীয় সামগ্রী সকাল ৬টার মধ্যে আনলোড করে অন্যস্থানে পার্কিংয়ের উদ্দেশ্যে চলে যাওয়ায় মহাসড়কটি যানজট মুক্ত ছিল।

গুইমারা বাজারের মূল সড়কটি বাজার চলাকালীন সময় যানজট মুক্ত রাখতে উপজেলা নির্বাহী অফিসার বাজার পরিদর্শন করেছেন। পরিদর্শন কালে উপস্থিত থেকে সহযোগিতা করেছেন, সেনাবাহিনী, গুইমারা থানা পুলিশ, স্কুল-কলেজের রোবার স্কাউট দল ও আনসার ভিডিপির সদস্যরা। এছাড়াও বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরাও সহযোগিতা করেন।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরীর এই মহৎ উদ্যোগে স্থানীয় অনেকেই সাধুবাদ জানিয়ে বলেন, গুইমারা বাজারে এর আগে এমন উদ্যোগ গ্রহণ করা হয়নি। এক সময় বাজার বারের দিন গুইমারা প্রবেশ করতে বেশ লম্বা জানযটে পড়তে হতো কিন্তু আজকে বাজারের প্রবেশে জানযট মুক্ত নতুন এক অভিজ্ঞতা হয়েছে। এছাড়াও বর্তমান উপজেলা নির্বাহী অফিসার আসার পর থেকে অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে বিভিন্ন অভিযান পরিচালনা করার কারণে বাজার সু-শৃঙ্খলা হচ্ছে।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী বাজার পরিদর্শনকালে বলেন, মূলত গুইমারা বাজারের জায়গা স্বল্পতার কারণেই এমন জানযটে ভুক্তে হয় পথচারী ও ব্যবসায়ীদের। তবে বিভিন্ন মালামাল নিয়ে আসা যানবাহন গুলো সকালে ৬টার মধ্যে আনলোড করে অন্যাস্থানে চলে গেলে এমন জানযটে পড়তে হয়না। এছাড়াও অটোরিক্সা, মোটর সাইকেল ও সিএনজি চালকদের মঙ্গলবারের দিন বাজারে কোথাও গাড়ি স্থীর করে না রাখার আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :

খাগড়াছড়িতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

খাগড়াছড়িতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

জুয়ার টাকার জন্য স্বর্ণালঙ্কার নিতেই খুন

জুয়ার টাকার জন্য স্বর্ণালঙ্কার নিতেই খুন

লজ্জাবতী এখন স্বাধীন

লজ্জাবতী এখন স্বাধীন

খাগড়াছড়িতে রাজা মংপ্রু সেইন শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট প্রদান

খাগড়াছড়িতে রাজা মংপ্রু সেইন শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট প্রদান

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

মেধাবী দু’বোনের পাশে দাঁড়ালো গুইমারা উপজেলা প্রশাসন

মেধাবী দু’বোনের পাশে দাঁড়ালো গুইমারা উপজেলা প্রশাসন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com