সব
facebook raytahost.com
রাঙামাটিতে ইউপিডিএফের অবরোধ পালিত | Protidiner Khagrachari

রাঙামাটিতে ইউপিডিএফের অবরোধ পালিত

রাঙামাটিতে ইউপিডিএফের অবরোধ পালিত

প্রেস বিজ্ঞপ্তি:: রাঙামাটি জেলায় বৃহস্পতিবার (২৫ এপ্রিল ২০২৪) ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রট (ইউপিডিএফ)-এর ডাকে অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ স্বতঃস্ফুর্তভাবে পালিত হয়েছে। এই অবরোধে রাঙামাটি পৌর এলাকা এবং এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামত কাজে ব্যবহৃত গাড়ি, জরুরী ঔষধ, সংবাদপত্র ও সাংবাদিক বহনকারী গাড়ী অবরোধের আওতামুক্ত ছিল।

বান্দরবানে কেএনএফ-বিরোধী যৌথ অভিযানের প্রতিবাদে ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিট ও সহযোগী সংগঠনগুলো এই অবরোধ কর্মসূচি পালন করে। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পিকেটাররা রাঙামটি-চট্টগ্রাম সড়কের বিভিন্ন স্থানে এবং বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন সড়কে টায়ার-আগুন জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে অবরোধ করে সংগঠনটি।

এছাড়া রাঙামাটি সদর উপজেলার পেরাছড়া, তৌমিদুংসহ নান্যাচর ও লংগদু উপজেলার বিভিন্ন স্থানে নৌপথে অবরোধ পালন করা হয়। অবরোধের সময় রাঙামাটি শহর থেকে সড়ক ও নৌপথে দূরপাল্লার যানবাহন চলাচল করেনি। রাঙামাটি – খাগড়াছড়ি সড়ক, নান্যাচর – মহালছড়ি সড়ক ও সাজেকের পর্যটন সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। অন্যদিকে নান্যাচর – রাঙামাটি নৌপথসহ অন্যান্য নৌপথগুলোতেও নৌযান চলাচল করেনি।

অবরোধ চলাকালে রাঙামাটি সদর উপজেলার সাপছড়িতে পিকেটারদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর কিছুটা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে বড় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অপরদিকে, কুদুকছড়ি ইউনিয়নের মধ্য আদাম (ধর্মঘর) নামক স্থানে অবরোধের সমর্থনে পিকেটিং করার সময় সেনাবাহিনী হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা সভাপতি রিমি চাকমাসহ ৫ নারী নেত্রীকে আটকের চেষ্টা করে বলে জানান সংগঠনটি। নারী নেত্রীদের আটকের চেষ্টার নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

ইউপিডিএফ নেতারা বান্দরবানে চলমান কেএনএফ-বিরোধী অভিযানের নামে নিরীহ মানুষ হত্যা, নারী-শিশুসহ গণগ্রেফতার ও হয়রানির বিরুদ্ধে তথা পার্বত্য চট্টগ্রামে জাতিগত দমন-পীড়নের বিরুদ্ধে সোচ্চার হতে সকলের প্রতি আহ্বান জানান। সংগঠনের পক্ষ থেকে অবিলম্ব বান্দরবানে যৌথ অভিযানে গ্রেফতারকৃত নিরপরাধ ব্যক্তিদের মুক্তি, গণগ্রেফতার ও নিরীহ লোকজনকে হয়রানি বন্ধ করা এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর আরোপিত বেআইনী বাধা-নিষেধ প্রত্যাহারের দাবি জানান।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগ এর নিরন চাকমা প্রেরিত বার্তায় এ তথ্য জানান।

আপনার মতামত লিখুন :

রাঙামাটিতে কাল অর্ধদিবস অবরোধ

রাঙামাটিতে কাল অর্ধদিবস অবরোধ

প্রতিপক্ষের ব্রাশফায়ারে ২ ইউপিডিএফ কর্মী নিহত

প্রতিপক্ষের ব্রাশফায়ারে ২ ইউপিডিএফ কর্মী নিহত

নানিয়ারচরে জেলেদের ছাগল বিতরণ

নানিয়ারচরে জেলেদের ছাগল বিতরণ

ব্রীজ নির্মাণে অনুদান দিলো বাঘাইহাট জোন

ব্রীজ নির্মাণে অনুদান দিলো বাঘাইহাট জোন

বাঘাইছড়িতে দুর্ঘটনায় নিহত এক

বাঘাইছড়িতে দুর্ঘটনায় নিহত এক

সাজেকে গুলিবিদ্ধ রোমিও আর নেই

সাজেকে গুলিবিদ্ধ রোমিও আর নেই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com