সব
facebook raytahost.com
খাগড়াছড়িতে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল | Protidiner Khagrachari

খাগড়াছড়িতে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

খাগড়াছড়িতে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপাের্টার:: তথ্য গোপন করায় প্রার্থীতা বাতিল হয়েছে দীঘিনালা উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী ধর্ম জ্যোতি চাকমার।মঙ্গলবার ( ২৩ এপ্রিল ২০২৪) মনোনয়ন বাছাইয়ের শেষ দিনে মনোনয়ন জমা দেয়া সময় তথ্য গোপন করায় ধর্ম জ্যোতি চাকমার মনোনয়নপত্র বাতিল করা হয়।

ধর্ম জ্যোতি চাকমার মনোনয়নপত্র বাতিল হওয়ায় দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হওয়ার পথে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম। তবে প্রার্থীতা ফিরে পেতে আপিল করার কথা জানিয়েছেন ধর্ম জ্যোতি চাকমা।

ধর্ম জ্যোতি চাকমা জানান, ২০১৫ সালে বাবুছড়ায় বিজিবি ও স্থানীয়দের মাঝে সংঘর্ষের ঘটনায় একটি মামলায় তাকে আসামি করা হয়েছিলো। ঘটনার সাথে সম্পৃক্ততা না পাওয়ায় পরবর্তীতে মামলার চার্জসীট থেকে তাঁর নাম বাদ দেওয়া হয়েছিলো। সে মামলার তথ্য হলফনামায় দেওয়া হয়নি।

বাছাই চলাকালীন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মামলার তথ্য তুলে ধরলে হলফনামায় গোপন করা হয়েছে উল্লেখ করে মনোনয়ন বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থীতা ফিরে পেতে আপিল করবেন বলে এ সময় জানান তিনি। এ ছাড়াও হলফনামায় তথ্য গোপনের অভিযোগে একই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে সুসময় চাকমা এবং মো. মজিবর ফরাজীর প্রার্থীতা বাতিল করা হয়েছে। প্রার্থী ফিরে পেতে আপিল করবেন জানিয়েছেন উভয়েই।

মনোনয়ন বাছাইয়ের শেষ দিনে খাগড়াছড়ি সদর এবং পানছড়ি উপজেলার চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে দুজনের জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তার মধ্যে ঋণ খেলাপীর দায়ে খাগড়াছড়ি সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী জ্ঞান রঞ্জন ত্রিপুরার মনোনয়ন বাতিল করা হয়। অন্যদিকে পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে শান্তি জীবন চাকমা এবং ভাইস চেয়ারম্যান পদে সঞ্চয় চাকমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। দুজনেই ফেরারি আসামি। তথ্য গোপন করেছেন হলফনামায়।

হলফনামায় মামলার তথ্য গোপন করেছেন অভিযোগের ভিত্তিতে পুলিশ রিপোর্টে প্রমাণিত হওয়ায় ধর্ম জ্যোতি চাকমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে জানিয়েছেন উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক জোনায়েদ কবির সোহাগ। এছাড়াও তিনি জানান, নির্বাচনের আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের নির্দেশ দেওয়া হয়েছে। কোথাও আচরণবিধি লঙ্ঘন হলে ব্যবস্থা নেওয়া হবে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় খাগড়াছড়ি সদর উপজেলা, দীঘিনালা, পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মধ্যে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২১ এপ্রিল২৪,যাচাই-বাছাই ২৩ এপ্রিল,আপিল- ২৪ থেকে ২৬ এপ্রিল,আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রত্যাহার ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্ধ ০২ মে ও ভোট গ্রহণ ২১ মে ২০২৪ বলে জানান নির্বাচন অফিস সূত্র।

আপনার মতামত লিখুন :

দীঘিনালা উপজেলায় নির্বাচিত হলেন যারা

দীঘিনালা উপজেলায় নির্বাচিত হলেন যারা

পানছড়ি উপজেলায় নির্বাচিত হলেন যারা

পানছড়ি উপজেলায় নির্বাচিত হলেন যারা

খাগড়াছড়ি সদর উপজেলায় বিজয়ের হাঁসি যাদের

খাগড়াছড়ি সদর উপজেলায় বিজয়ের হাঁসি যাদের

রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ পালিত

রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ পালিত

লক্ষ্মীছড়ির স্থগিত দুই কেন্দ্রের ভোট ২৯ মে

লক্ষ্মীছড়ির স্থগিত দুই কেন্দ্রের ভোট ২৯ মে

খাগড়াছড়িতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

খাগড়াছড়িতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com