সব
facebook raytahost.com
তিন উপজেলায় ৩৬ জনের মনোনয়ন জমা | Protidiner Khagrachari

তিন উপজেলায় ৩৬ জনের মনোনয়ন জমা

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন 

স্টাফ রিপাের্টার:: দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি পার্বত্য জেলার তিন উপজেলায় ৩৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিবার (২১ এপ্রিল ২০২৪) বিকাল চারটা পর্যন্ত অনলাইনে মনোনয়ন জমা দেন প্রার্থীরা।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ এ তথ্য নিশ্চিত করেন। চেয়ারম্যান পদে ১৫ জন,ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন জমা দিয়েছেন।

খাগড়াছড়ি সদর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হচ্ছেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, বর্তমান ভাইস চেয়ারম্যান আক্তার হোসেন, নির্নিমেষ দেওয়ান, জ্ঞান রঞ্জন ত্রিপুরা, সুশীল জীবন ত্রিপুরা,সন্তোষিত চাকমা এবং জাতীয় পার্টি থেকে নজরুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে ক্যউচিং মারমা, আসাদ উল্লাহ, মো. আবু হানিফ, মো. শাহাবুদ্দিন সরকার, মো. এরশাদ হোসেন। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যানী ত্রিপুরা, নিপু ত্রিপুরা, নিউসা মগ তাদের মনোনয়নপত্র জমা দেন।

দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম এবং ধর্ম জ্যোতি চাকমা মনোনয়ন জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মোস্তফা কামাল, মো. মজিবর ফরাজী, মো. সোলাইমান এবং সুসময় চাকমা মনোনয়ন জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সীমা দেওয়ান এবং বিলকিছ বেগম প্রার্থী হয়েছেন।

পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ৬ প্রার্থী হলেন, মিটন চাকমা, চন্দ্র দেব চাকমা, শান্তি জীবন চাকমা, কালাচাঁদ চাকমা, সমর বিকাশ চাকমা এবং মানেক পুতি চাকমা। ভাইস চেয়ারম্যান পদে লোকমান হোসেন, জয়নাথ দেব, সঞ্চয় চাকমা, সৈকত চাকমা এবং কিরণ ত্রিপুরা মনোনয়ন জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিতা ত্রিপুরা এবং সুজাতা চাকমা প্রার্থী হয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ বলেন, কোনোরকমের ভোগান্তি ছাড়াই প্রার্থীরা ঘরে বসেই অনলাইনে মনোনয়ন জমা দিয়েছেন। নির্বাচনে একাধিক প্রার্থী হওয়ায় খাগড়াছড়ির সবকয়টি উপজেলাতেই নির্বাচন উৎসবমুখর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় খাগড়াছড়ি সদর উপজেলা, দীঘিনালা, পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মধ্যে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২১ এপ্রিল২৪,যাচাই-বাছাই ২৩ এপ্রিল,আপিল- ২৪ থেকে ২৬ এপ্রিল,আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রত্যাহার ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্ধ ০২ মে ও ভোট গ্রহণ ২১ মে ২০২৪ বলে জানান।

আপনার মতামত লিখুন :

দীঘিনালা উপজেলায় নির্বাচিত হলেন যারা

দীঘিনালা উপজেলায় নির্বাচিত হলেন যারা

পানছড়ি উপজেলায় নির্বাচিত হলেন যারা

পানছড়ি উপজেলায় নির্বাচিত হলেন যারা

খাগড়াছড়ি সদর উপজেলায় বিজয়ের হাঁসি যাদের

খাগড়াছড়ি সদর উপজেলায় বিজয়ের হাঁসি যাদের

রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ পালিত

রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ পালিত

লক্ষ্মীছড়ির স্থগিত দুই কেন্দ্রের ভোট ২৯ মে

লক্ষ্মীছড়ির স্থগিত দুই কেন্দ্রের ভোট ২৯ মে

খাগড়াছড়িতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

খাগড়াছড়িতে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com