সব
facebook raytahost.com
ইসলাম ধর্ম অবমাননা ক‌রে স্ট্যাটাস: যুবক গ্রেফতার | Protidiner Khagrachari

ইসলাম ধর্ম অবমাননা ক‌রে স্ট্যাটাস: যুবক গ্রেফতার

ইসলাম ধর্ম অবমাননা ক‌রে স্ট্যাটাস: যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার:: খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় মুসলমান‌দের কোরবা‌নি নি‌য়ে ধর্মীয় অনুভ‌তি‌তে আঘাত করে সামাজিক যোগােযাগ মাধ্যম ফেসবু‌কে উসকা‌নি মুলক স্ট্যাটাস দেয়ায় ” প্রিয় সেতু শিল্পা‌লয়ে”র মা‌লিক রন‌জিত ব‌নিককে গ্রেফতার ক‌রে‌ছে পুলিশ। সে মা‌টিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড ব‌লি‌টিলার ম‌নোরঞ্জন ব‌নিকের ছে‌লে।

শুক্রবার (৫ এ‌প্রিল ২০২৪) সকা‌লের দি‌কে মা‌টিরাঙ্গা বাজার থেকে তা‌কে গ্রেফতার করা হ‌য়। মুসলমা‌নদের ২য় বৃহত্তর ধর্মীয় অনুষ্ঠান প‌বিত্র ঈদুল আযহা পালন কা‌রি‌দের রাজাকার সন্তান আখ্যা দি‌য়ে রঞ্জিত বণিক তার ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন।

এতে লিখেন”বাংলাদেশে অনেক রাজাকার ছিল। যে রাজাকারের বীজ বপন করা সন্তানেরা মনে করে গরুকোরবানি দেওয়া একটা উৎসব। কোরবানির মাংস খাওয়ার দাওয়াত দেওয়া। গরুর মাংস খাওয়া। এটা নাকি ধর্ম যার যার উৎসব সবার। কোরবান শব্দের অর্থ নিজের মনে যত হিংস্রতা সবকিছুর ত্যাগ করা হলো কোরবান। আর এখন শুনি গরুর মাংস উৎসব। উৎসব শব্দের অর্থ গরুর মাংস। হায়রে শিক্ষিত জাতি”।

ফেসবুক স্ট্যাটাসের কিছুক্ষন পর তা ডি‌লেট ক‌রে দেন রন‌জিত ব‌নিক। ততক্ষ‌নে সামা‌জিক যোগা‌যোগ মাধ্যমে ছ‌ড়ি‌য়ে প‌ড়ে। এ‌তে এলাকার মানুষ ক্ষিপ্ত হ‌য়ে উ‌ঠে। মা‌টিরাঙ্গা স‌ম্মি‌লিত ইসলাম প্রচার সংস্থার সাধারণ সম্পাদক মো: র‌হিম উল্যাহ, খিদমাতুল উম্মাহ ফাউ‌ন্ডেশনের সভাপ‌তি মুফ‌তি আব্দুল হান্নান ও ইকরা ও‌য়েল ফেয়ার ফাউ‌ন্ডেশ‌নের চেয়ারম্যান আলাউ‌দ্দিন আল হেলালর‌ নজিত ব‌নি‌কের ফেসবুক স্ট্যাটাসের তীব্র নিন্দা জা‌নি‌য়ে দৃষ্টান্ত মুলক শা‌স্তি দা‌বি ক‌রেন।

মা‌টিরাঙ্গা কেন্দ্রীয় মস‌জি‌দের ঈমাম হারুন অর র‌শিদ ঘটনার তিব্র নিন্দা জা‌নি‌য়ে বলেন, ইমলাম সাম্প্রদায়িকতা সমর্থন ক‌রেনা। ইসলাম শা‌ন্তির ধর্ম। তাই এলাকার শা‌ন্তি বজায় রাখ‌তে ধর্মীয় অনুুভু‌তি‌তে আঘাত কারী রন‌জিত ব‌নি‌কের দৃষ্টান্ত মুলক শা‌স্তি দা‌বি ক‌রেন তি‌নি।

মাটিরাঙ্গা ৬নং পৌর ওয়ার্ড কাউ‌ন্সিলর শহীদুল ইসলাম সোহাগ ঘটনার তীব্র জা‌নি‌য়ে জা‌নি‌য়ে ব‌লেন, অসাম্প্রদা‌য়িক শা‌ন্তির জনপদ মা‌টিরাঙ্গায় ধর্মীয় উসকা‌নি দি‌য়ে প‌রি‌বেশ অশান্ত করার চেষ্টা করা হ‌চ্ছে। যারা এমন কর্মকা‌ন্ডের সা‌থে জ‌ড়িত তা‌দের আই‌নের আওতায় এ‌নে দৃষ্টান্ত মুলক দা‌বি ক‌রেন তি‌নি।

মা‌টিরাঙ্গা থানা অ‌ফিসার ইনচার্জ কমল কৃঞ্চ ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে বলেন,ঘটনা শোনার সা‌থে সা‌থে মা‌টিরাঙ্গা বাজার এলাকায় অ‌ভিযান পরিচালনা ক‌রে রন‌জিত বনিককে গ্রেফতার করা হ‌য়ে‌ছে।

আপনার মতামত লিখুন :

লজ্জাবতী এখন স্বাধীন

লজ্জাবতী এখন স্বাধীন

উপজেলা নির্বাচনে মাটিরাঙায় জয় পেলো যারা

উপজেলা নির্বাচনে মাটিরাঙায় জয় পেলো যারা

রাত পোহা‌লেই মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাচন

রাত পোহা‌লেই মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাচন

পুলিশ সদস্যদের শতভাগ পেশাদারিত্বের আহ্বান

পুলিশ সদস্যদের শতভাগ পেশাদারিত্বের আহ্বান

দুস্থদের মা‌টিরাঙ্গায় ২৩ বিজিবি অনুদান

দুস্থদের মা‌টিরাঙ্গায় ২৩ বিজিবি অনুদান

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com