সব
facebook raytahost.com
বাজির আগুনে পুড়ল বিদ্যালয়: অনিশ্চিত শিক্ষা ব্যবস্থা | Protidiner Khagrachari

বাজির আগুনে পুড়ল বিদ্যালয়: অনিশ্চিত শিক্ষা ব্যবস্থা

বাজির আগুনে পুড়ল বিদ্যালয়: অনিশ্চিত শিক্ষা ব্যবস্থা

ডেস্ক রিপাের্ট:: রাঙামাটির বরকল উপজেলার ভারত সীমান্তবর্তী বড়হরিনা ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ডের রাঙাপানিছড়া বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়টি পুড়ে গেছে আগুনে। গতকাল (২৮ মার্চ) বৃস্পতিবার দুপুর আনুমানিক ২ টায় দিকে আগুনে পুড়ে বিদ্যায়লটি।

স্থানীয়দের ধারণা বিজু উৎসবকে ঘিরে এলাকার ছেলে-মেয়েরা বাজি ফুটিয়ে উৎসব করার সময় সেই বাজির আগুন বিদ্যালয়টি পুড়ে ছাই হয়ে যায়। ফলে শিক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে এ বিদ্যায়লে পড়া শিক্ষার্থীদের।

জানা যায়, এলাকার মানুষদের আর্থিক সহায়তায় পরিচালিত হয়ে আসছে এ বিদ্যালয়টি। দূর্গম অঞ্চলে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার কারনে ছাত্র-ছাত্রীরা লেখাপড়া করার সুযোগ পেয়েছে। বিদ্যালয়টি দ্রুত নির্মাণ করতে না পারলে সীমান্তবর্তী দূর্গম অঞ্চলের ছেলে মেয়েরা শিক্ষার আলো থেকে বঞ্চিত হবে।

রাঙাপানিছড়া বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পংখু চাকমা জানান, সামনের বিজু উৎসবকে ঘিরে ছোট ছোট ছেলে মেয়েরা পটকা বাজি ফুটিয়ে উৎসব করছে। সেই পটকা বাজির আগুনে রাঙাপানিছড়া বে- সরকারি প্রাথমিক বিদ্যালয়টি গতকাল (২৮ মার্চ) দুপুর আনুমানিক ২ টায় সম্পূর্ণ পুড়ে গিয়ে ছাই হয়ে গেছে।

এতে বিদ্যালয়ের টেবিল, চেয়ার, আলমিরাসহ প্রয়োজনীয় কাগজপত্র সম্পূন পুড়ে গেছে। বিদ্যালয়টি দ্রুত নিমাণ করতে না পারলে সীমান্তবর্তী দূর্গম অঞ্চলের ছেলে মেয়েরা শিক্ষার আলো থেকে বঞ্চিত হবে।

বড়হরিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিলাময় চাকমা বলেন, রাঙাপানিছড়া বে- সরকারি প্রাথমিক বিদ্যালয়টি গতকাল পুড়ে গেছে বলে আমিও জেনেছি। আমি সেখানে গিয়ে পরিদর্শন করে কি ভাবে দ্রুত বিদ্যালয়টি নতুন ভাবে করা যায় সেই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ফোরকান এলাহি অনুপম জানান, স্থানীয়দের উদ্যোগে নির্মিত একটি স্কুল আগুনে পুড়ে গেছে বলে গত কালকে (২৮ মার্চ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাকে জানিয়েছে। আগুনে কিভাবে বিদ্যালয়টি পুড়ে গেছে বিষয়টি এখনো আমরা নিশ্চিত হতে পারিনি। কেউ কেউ বলছে বাজি ফোটানার সময় পুড়ে গেছে। এগুলো আসলে যাচাই-বাছাই না করে বলা সম্ভব না।

আসলেই কি বাজির আগুনে পুড়ে গেছে কিনা, কোন নাশকতা বা দুর্ঘটনার কারনে কিনা এই বিষয়টি এখনো নিশ্চিত হতে পারিনি। তবে বিদ্যালয়টি পুড়ে গেছে এটা নিশ্চিত। আমরা আমাদের সরকারি পক্ষ থেকে যা করনীয় ব্যবস্থা নেওয়া দরকার আমরা অবশ্যই নিবো। ইতিমধ্যে আমরা উধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি আমরা ব্যবস্থা নিবো।

আপনার মতামত লিখুন :

মাদ্রাসা শিক্ষা‌’কে গুরুত্ব দেয়া উ‌চিৎ

মাদ্রাসা শিক্ষা‌’কে গুরুত্ব দেয়া উ‌চিৎ

রাঙামাটি ছাত্রলীগের নেতৃত্বে রনি,সোহাগ চাকমা

রাঙামাটি ছাত্রলীগের নেতৃত্বে রনি,সোহাগ চাকমা

দীঘিনালায় ৩ দিনব্যাপি প্রশিক্ষণ শুরু

দীঘিনালায় ৩ দিনব্যাপি প্রশিক্ষণ শুরু

সাঁতার সকলের জানা অনিবার্য-মোহাম্মদ সহিদুজ্জামান

সাঁতার সকলের জানা অনিবার্য-মোহাম্মদ সহিদুজ্জামান

সেনাবাহিনীর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

সেনাবাহিনীর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

“মেধাবী শিক্ষার্থীর” পাশে দাঁড়ালেন ইউএনও

“মেধাবী শিক্ষার্থীর” পাশে দাঁড়ালেন ইউএনও

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com