সব
facebook raytahost.com
দুই শিক্ষক ব‌হিস্কার নিয়ে মা‌টিরাঙ্গায় জলঘোলা | Protidiner Khagrachari

দুই শিক্ষক ব‌হিস্কার নিয়ে মা‌টিরাঙ্গায় জলঘোলা

দুই শিক্ষক ব‌হিস্কার নিয়ে মা‌টিরাঙ্গায় জলঘোলা

স্টাফ রিপাের্টার :: খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় অ‌নৈ‌তিক কর্মকা‌ন্ডের অ‌ভি‌যো‌গে দুই মাদ্রাসা শিক্ষক‌কে ব‌হিস্কার ক‌রেছেন মাদ্রাসা প‌রিচালনা ক‌মি‌টি। ঘটনার ৩‌ দিন অ‌তিবা‌হিত হ‌লেও জা‌নেনা সং‌শ্লিষ্ট‌ শিক্ষা অ‌ফিস। ব‌হিস্কৃতরা হ‌লেন, মধ‌্যপাড়া জা‌মে মস‌জিদের পেশ ইমাম ও সহকারী শিক্ষক শাহ‌রিয়া না‌জি‌ম এবং এক সহকা‌রি শিক্ষিকা (ছদ্ম নাম) আঁখি ।

উভয় আদর্শগ্রাম আ‌নোয়ারা বেগম দা‌খিল মাদ্রাসার শিক্ষক‌। শ‌নিবার ২‌ ফেব্রুয়ারী মৌখিক ভা‌বে তা‌দের সাম‌য়িক ব‌হিস্কার করা হয়। মা‌টিরাঙ্গা পৌরসভার আদর্শগ্রাম আ‌নোয়ারা বেগম ইসলা‌মিয়া দা‌খিল মাদ্রাসায় কর্মরত সাধারণ বিভা‌গের শি‌ক্ষিকা (ছদ্ম নাম) আঁখি।

একই মাদ্রাসায় চাকরী ক‌রেন মধ‌্যপাড়া জা‌মে মস‌জি‌দের ইমাম শাহ‌রিয় না‌জিম। দীর্ঘ দিন একই প্রতিষ্ঠা‌নের চাকরীর সুবা‌দে দুই জ‌নের ম‌ধ্যে গড়ে উ‌ঠে প্রেমের সম্পর্ক। প্রেম থে‌কে কা‌ছে আসা। আর কা‌ছে আসা থে‌কে গ‌ড়ে উ‌ঠে অ‌নৈ‌তি সম্পর্ক। মা বাব আর প‌রিবার প‌রিজনের চোখ ফাঁকি দি‌য়ে গভীর রা‌তে ঘর‌ থে‌কে ‌বের হ‌য়ে পা‌শের জঙ্গ‌লে দুইজ‌নে মে‌তে উঠ‌তো রঙ্গ লীলায়।

(ছদ্ম নাম) আঁখির ভাষ‌্য ম‌তে দুই আড়াই বছ‌রের বে‌শি সময় ধ‌রে তা‌দের ম‌ধ্যে চ‌লে আস‌ছে গোপন প্রেম। বি‌য়ের প্রতিশ্রু‌তি দি‌য়ে অ‌নৈ‌তিক কাজ করার আবদার ক‌রে না‌জিম। না‌জি‌মের আবদার পূরন কর‌তেই মূলত জঙ্গ‌লে যাওয়া। তা‌কে বি‌য়ে করা না হ‌লে, আই‌নের আশ্রয় নি‌বেন ব‌লে জানান তি‌নি।

এ‌দি‌কে দীর্ঘ দিন তা‌দের আচরণ দে‌খে এলাকার লোকজন স‌ন্দেহ করে গোপ‌নে তা‌দের পাহারা দেয়া হয়। গত ১মার্চ শুক্রবার রা‌তে ম‌্যা‌সেঞ্জা‌রে যোগাযো‌গের মাধ‌্যমে রাত ১১টার দি‌কে পাশ্ববর্তী এরশাদ ডাক্তা‌রের টিলায় জঙ্গ‌লে যায়। সেখা‌নে উভয় অ‌নৈ‌তিক কা‌জে লিপ্ত হ‌লে স্থানীয় ক‌য়েকজন তা‌দের হা‌তে না‌তে ধ‌রে ফে‌লে। প‌রে উভ‌য়ের প‌রিবার‌কে খবর দি‌লে (ছদ্ম নাম) আঁখির মা-বাবা ও এলাকার ক‌য়েক জন লোক এবং না‌জি‌মের বাবা ঘটনাস্থ‌লে আ‌সে।

(ছদ্ম নাম) আঁখি জানায়, বিষয়‌টি এলাকায় জানা জা‌নি হ‌লে ম‌ান সম্মানহা‌নি হ‌বে। তাই উভয় অ‌ভিভাবক মি‌লে বি‌য়ের সিদ্ধা‌ন্তে উপ‌নিত হয়। র‌বিবার বি‌য়ে হওয়ার দিন ধার্য করা হয়। প‌রে তারা বিষয়‌টি অস্বীকার ক‌রে বলে অ‌ভি‌যোগ ক‌রেন (ছদ্ম নাম) আঁখি।

এ‌দি‌কে অ‌ভিযুক্ত ইমাম ও মাদ্রাসা শিক্ষক শাহ‌রিয়া না‌জিম বিষয়‌টি অস্বীকার করে ব‌লেন,তার বিরু‌দ্ধে এক‌টি মহল চক্রান্ত কর‌ছে। প‌রিক‌ল্পিত ভাবে রা‌তে তা‌কে ফোন ক‌রে সেখা‌নে ‌নি‌য়ে ফাঁসা‌নোর চেষ্টা কর‌ছে। সালমার সা‌থে তার কোন সর্ম্পক‌ নাই। সে যে সব অ‌ভি‌যোগ কর‌ছে তা মিথ‌্যা ভি‌ত্তিহীন বা‌নোয়াট।

এ‌দি‌কে বিষয়‌টি জানা জা‌নি হ‌লে শ‌নিবার ২‌’রা ফেব্রুয়ারী দুই শিক্ষক‌কে শিক্ষা প্রতিষ্ঠান হ‌তে সাম‌য়িক বরখাস্থ করা হ‌য়ে‌ছে ব‌লে জানান মাদ্রাসা প‌রিচালনা ক‌মি‌টির ভারপ্রাপ্ত সভাপ‌তি আবুল হা‌শেম। বিষয়‌টি তদন্ত সা‌পে‌ক্ষে সত‌্যতা পাওয়া গে‌লে স্থায়ী ভা‌বে বরখাস্ত করা হ‌বে ব‌লেও জানান তি‌নি।

মাদ্রাসার ভারপ্রপ্ত প্রধান শিক্ষক আ‌রিফুল ইসলাম বলেন, উভ‌য়ের পরস্পর বি‌রোধী অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে মাদ্রসা প‌রিচালানা ক‌মি‌টির সা‌থে পরামর্শ ক্রমে দুই শিক্ষক‌কেই সাম‌য়িক ব‌হিস্কার করা হ‌য়ে‌ছে।

সং‌শ্লিষ্ট পৌর কাউ‌ন্সিলর আলগীর হো‌সেন জানান,বিষয়‌টি মধ‌্যপাড়া সমাজ ক‌মি‌টির সভাপ‌তি মোস্তফার মাধ‌্যমে অবগত হ‌য়ে‌ছি। দুই প‌ক্ষের কেউ জানায়‌নি। সামা‌জিক ভা‌বে উভয়ের লোকজন নি‌য়ে র‌বিবার বিকা‌লে বসার কথা থাক‌লেও রাত পর্যন্ত কেউ কোন যোগা‌যোগ ক‌রে‌নি।

মা‌টিরাঙ্গা উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার (অ‌তি:দা‌য়িত্ব) শ‌রিফুল ইসলাম বিদ‌্যুৎ জানান, বিষয়‌টি শিক্ষা অ‌ফিস‌কে অবগত করা হয়‌নি। অ‌ভি‌যোগ ফে‌লে তদন্ত সা‌পেক্ষে প্রয়োজনীয় ব‌্যবস্থা গ্রহন করা হ‌বে।

মা‌টিরাঙ্গা থানা অ‌ফিসার ইনচার্জ কমল কৃঞ্চ ধর জানান, বিষয়‌টি আমি অবগত নই। অ‌ভি‌যোগ পে‌লে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব‌্যবস্থা গ্রহন করা হ‌বে।

আপনার মতামত লিখুন :

লজ্জাবতী এখন স্বাধীন

লজ্জাবতী এখন স্বাধীন

উপজেলা নির্বাচনে মাটিরাঙায় জয় পেলো যারা

উপজেলা নির্বাচনে মাটিরাঙায় জয় পেলো যারা

রাত পোহা‌লেই মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাচন

রাত পোহা‌লেই মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাচন

পুলিশ সদস্যদের শতভাগ পেশাদারিত্বের আহ্বান

পুলিশ সদস্যদের শতভাগ পেশাদারিত্বের আহ্বান

দুস্থদের মা‌টিরাঙ্গায় ২৩ বিজিবি অনুদান

দুস্থদের মা‌টিরাঙ্গায় ২৩ বিজিবি অনুদান

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

চার উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com