সব
facebook raytahost.com
চার নেতা হত্যায় বিচারের দাবিতে ধর্মঘট পালিত | Protidiner Khagrachari

চার নেতা হত্যায় বিচারের দাবিতে ধর্মঘট পালিত

চার নেতা হত্যায় বিচারের দাবিতে ধর্মঘট পালিত

প্রেস বিজ্ঞপ্তি:: বিপুল চাকমাসহ ৪ ছাত্র-যুব নেতা হত্যার বিচারের দাবিতে ছাত্র ধর্মঘট সফলভাবে পালিত হয়েছে খাগড়াছড়ির পানছড়িতে। বিপুল চাকমাসহ ইউপিডিএফ-ভুক্ত চার ছাত্র ও যুব নেতার হত্যাকারীদের গ্রেফতার ও ঠ্যাঙাড়ে বাহিনী ভেঙে দেয়ার দাবিতে খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় স্কুল-কলেজে ছাত্র ধর্মঘট সফলভাবে পালিত হয়।

রবিবার (৪ ফেব্রুয়ারি ২০২৪) বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের আহ্বানে এই ধর্মঘট কর্মসূচি পালন করা হয়।
ধর্মঘটের সমর্থনে শিক্ষার্থীরা ক্লাশে যোগদান করেনি। ফলে পানছড়ি সরকারি কলেজসহ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান কার্যক্রম কার্যত বন্ধ ছিল।

পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি উপজেলা সভাপতি সুনীল ময় চাকমা জানান, সাবেক ছাত্রনেতা বিপুল চাকমাসহ ৪ জনকে হত্যার প্রতিবাদে এবং বিচারের দাবিতে পাঁচ গণসংগঠনের ডাকে পানছড়ি উপজেলা স্কুল-কলেজ ছাত্র ধর্মঘট সফলভাবে পালিত হয়েছে। ধর্মঘটের সমর্থনে পানছড়ি উপজেলায় শিক্ষার্থীরা স্কুল-কলেজে যায়নি, অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণী কার্যক্রম বন্ধ ছিল।

তিনি আরো বলেন, পানছড়িতে ৪ নেতাকে হত্যার ঘটনায় ছাত্র সমাজ যে বিক্ষুব্ধ হয়েছে, আজকের ছাত্র ধর্মঘট সফল হওয়ার মাধ্যমে তা প্রমাণিত হয়েছে। পানছড়ির ছাত্র সমাজ ক্লাশে যোগ না দিয়ে শাসকগোষ্ঠী ও ঠ্যাঙাড়ে বাহিনীর অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে এবং ন্যায়ের পক্ষ অবলম্বন করেছে।

তিনি ছাত্র ধর্মঘটে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করায় পানছড়ি ছাত্র সমাজের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অবিলম্বে বিপুল চাকমাসহ ৪ নেতা হত্যার ঘটনায় জড়িত খুনী “নব্য মুখোশ” সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার এবং ঠ্যাঙাড়ে বাহিনী ভেঙে দেয়ার দাবি জানান। এদিকে ধর্মঘট কর্মসূচি পালন শেষে দুপুর ২টায় পানছড়ির মুনিপুর ও লতিবান এলাকায় মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) পানছড়ি উপজেলা শাখা।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর ২০২৩ রাষ্ট্রীয় মদদপুষ্ট ঠ্যাঙাড়ে বাহিনীর সদস্যরা পানছড়ির অনিলপাড়ায় গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিসিপির সাবেক সভাপতি বিপুল চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি লিটন চাকমা ও ইউপিডিএফের সদস্য রুহিন বিকাশ ত্রিপুরাকে গুলি করে হত্যা করে। পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা সদস্য সীমান্ত চাকমার প্রেরিত বার্তায় এ তথ্য জানান।

আপনার মতামত লিখুন :

এর আরও খবর
বান্দরবানে গ্রেপ্তার কেএনএফের প্রধান সমন্বয়ক

বান্দরবানে গ্রেপ্তার কেএনএফের প্রধান সমন্বয়ক

পানছড়িতে বৈসাবি ও ঈদ উপলক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ

পানছড়িতে বৈসাবি ও ঈদ উপলক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ

কোনো অবৈধ অস্ত্রধারীকে থাকতে দেবােনা

কোনো অবৈধ অস্ত্রধারীকে থাকতে দেবােনা

ব্যাংক ডাকাতির ঘটনায় রুমা ও থানচিতে ৪ মামলা

ব্যাংক ডাকাতির ঘটনায় রুমা ও থানচিতে ৪ মামলা

কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু

কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু

থমথমে থানচি,কুকি-চিনের খোঁজে ড্রোন নজরদারি

থমথমে থানচি,কুকি-চিনের খোঁজে ড্রোন নজরদারি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com