সব
facebook raytahost.com
পিতার সম্পত্তি থেকে বঞ্চিত চার বোন | Protidiner Khagrachari

পিতার সম্পত্তি থেকে বঞ্চিত চার বোন

পিতার সম্পত্তি থেকে বঞ্চিত চার বোন

ভাইয়েরা ভোগ করছে সম্পদ দ্বারে দ্বারে ঘুরেও বিচার পাচ্ছে না বোনেরা

স্টাফ রিপোর্টার,দীঘিনালা:: খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের কালাচাদ মহাজন পাড়া ৩০নং বড়মেরুংএলাকার পিতার সম্পত্তি থেকে বঞ্চিত চার বোন দ্বারে দ্বারে ঘুরছে বিচার পাচ্ছে না। পিতার মারা গেছে ১০বছর পার হয়েছে। পিতার রেজাউর রহমান মৃত্যুকালে তিন সংসারের ৯ছেলে ও ৪মেয়ে রেখে যান।

পিতা মারা যাওয়া পর নয় ভাই মিলে বাবার রেখে যাওয়া বিশাল স্থাবর জায়গা সম্পদ ভোগ করছে। বোনেরা ভাইদের কাছে বাবার সম্পত্তির ওয়ারিশ হিসেবে সম্পদের ভাগ চাইলে নানা সমস্যার কথা বলে। স্থানীয় ভাবে বিচার সালিশ করে কোন সুরাহ পাচ্ছে না। ভাইদের বিরুদ্ধে কোন অভিযোগ দিলে তারা সুকৌশলে বিচারদের সাথে আতার্ত করে কাল ক্ষেপন করে পার করে দেয়।

মৃত রেজাউর রহমানে বড় মেয়ে মোছা: আছিয়া খাতুন(৭০) সাংবাদিককে বলেন, আমার বাবা মারা গেছে ১০বছর হয় । বাবার মারা যাওয়ার সময় অনেক জায়গা সম্পতি রেখে গেছে। আমার ৯ভাই মিলে বাবার সকল সম্পত্তি ভোগ করে খাচ্ছে। আমাদের ৪বোনকে বাবার রেখে যাওয়া কোন সম্পত্তি দিচ্ছে না।

স্থানীয় ভাবে ৮ভাইয়ের বিরুদ্ধে অনেক অভিযোগ দিয়েছে কিন্তু কোন বিচার পাই নাই। আমরা এখন নিরুপাই দ্বারে দ্বারে ঘুরছি বাবার রেখে যাওয়া সম্পত্তির ওয়ারিশ পাওয়ার জন্য। মরে যাওয়া আগে আমার বাবার জায়গায় মরতে চাই।

বেলছড়ি এলাকার স্থানীয় বাসিন্দা মুক্তিযোদ্ধা আব্দুল গফুর(৭৫) বলেন, রেজাউর রহমান মারা গেছে ১০বছর হয়ে গেছে। তিনি মারা যাওয়ার সময় দুই সংসারের ৯ছেলে ও ৪মেয়ে রেখে যান। ৯ছেলে পিতার রেখে যাওয়া সম্পত্তি ভোগ করছে। ভাইয়েরা তাদের বোনকে পিতার রেখে যাওয়া সম্পত্তির ওয়ারিশ দিচ্ছে না। এই নিয়ে অনেক বার স্থানীয় ভাবে বিচার সালিশ হয়েছে। কিন্তু কোন সুরাহ হয় নাই।

মৃত রেজাউর রহমানের বড়ছেলে মো: আব্দুল মতিন বলেন, আমার বাবার তিন সংসারের ৯ভাই ৪বোন আছি। এখনও সবার ওয়ারিশ সার্টিফিকেট বাহির করা হয় নাই। আমার বাবার ছোট সংসারের পাঁচ ভাইয়েরা মিলে সম্পত্তি ভোগ করছে। আমি অনেক বার কথা বলছি বাবার সকল সম্পত্তি তার ছেলে মেয়ে মাঝে ওয়ারিশ অনুযায়ী ভাগ করে দেয়ার জন্য। কিন্তু ছোট ৫ভাই একমত হয় না।

মেরুং ইউনিয়নের চেয়ারম্যান মোছা: মাহমুদা বেগম লাকী বলেন, বেলছড়ি এলাকার মৃত রেজাউর রহমানের ৪মেয়ে ও ৯ছেলেদের মধ্যে জটিল সমস্যা রয়েছে। স্থানীয় বিচার সালিশে জমি সংক্রান্ত সমস্যা সমাধান করা সম্ভব না। ওয়ারিশ অনুযায়ী আইনানুক ব্যবস্থা নিতে হবে।

আপনার মতামত লিখুন :

পাহাড়ে পর্যটকের ভীড়

পাহাড়ে পর্যটকের ভীড়

ফুল বিজুর মধ্য দিয়ে বর্ণিল সাজে পাহাড়

ফুল বিজুর মধ্য দিয়ে বর্ণিল সাজে পাহাড়

বৈসাবি’র আনন্দে মেতেছে পাহাড়”

বৈসাবি’র আনন্দে মেতেছে পাহাড়”

বৈসাবী মেলায় মিলবে পাহাড়ের প্রতিচ্ছবী

বৈসাবী মেলায় মিলবে পাহাড়ের প্রতিচ্ছবী

পাঁকার চেয়ে কাঁচা কাঁঠালের চাহিদা বেশি

পাঁকার চেয়ে কাঁচা কাঁঠালের চাহিদা বেশি

কাজ না করেই কোটি টাকা উত্তোলন

কাজ না করেই কোটি টাকা উত্তোলন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com