সব
facebook raytahost.com
নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নির্দেশ | Protidiner Khagrachari

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর নির্দেশ

ডেস্ক রিপাের্ট:: নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে এনে ভোক্তার ওপর চাপ কমাতে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রীদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৫ জানুয়ারি, সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠকে তিনি এই নির্দেশ দেন।

সরকারপ্রধান বলেন, চক্রান্ত করে পণ্যের দাম বাড়িয়ে সরকারের বিরুদ্ধে জনগণকে যাতে কেউ বিক্ষুব্ধ করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে। তিনি বলেন, প্রতিটি মন্ত্রণালয়কেই হিসেব করে চলতে হবে। অপচয় রোধে সকলের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

বৈরী পরিবেশের কথা মাথায় রেখেই সকলকে কাজ করার নির্দেশও দেন প্রধানমন্ত্রী। নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে সকল মন্ত্রণালয়কে আহ্বানও জানান সরকারপ্রধান। নতুন মন্ত্রিসভার প্রথম আনুষ্ঠানিক বৈঠকে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলার কৌশল নির্ধারণ, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এবং মন্ত্রিসভার সদস্যদের আগামীর পথচলার দিকনির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ১১ জানুয়ারি শপথ নেয় নতুন মন্ত্রিসভা। এরই মধ্যে দফতর বণ্টনও হয়েছে। ৩৬ নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বুঝে নেওয়ার পাশাপাশি গতকাল রোববার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিত হন এবং শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে সচিবালয়ে পুরোনো মন্ত্রী-প্রতিমন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করে নতুনদের নেমপ্লেট লাগানো হয়। মন্ত্রীরা সচিবালয়ে পৌঁছলে তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা। পদস্থ কর্মকর্তারাও তাদের বরণ করে নেন। এর পর সম্মেলন কক্ষে হয় পরিচিতি সভা।

এদিকে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ে প্রথম দিন সরকারের উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ভোগ্যপণ্য আমদানিতে কারসাজি করলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ, অর্থনীতির সংকট কাটিয়ে ওঠা, ক্যাডার বৈষম্য নিরসন, কর্মসংস্থান তৈরিসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। পাশাপাশি তারা মন্ত্রিসভার বৈঠকে যে-সব দিকনির্দেশনা ও সিদ্ধান্ত হবে, তা বাস্তবায়ন করার প্রত্যয় ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন :

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

মুজিবনগর দিবসে পুরস্কার বিতরণ

মুজিবনগর দিবসে পুরস্কার বিতরণ

ফের ৪৬ বিজিপি সদস্যের বাংলাদেশে আশ্রয়

ফের ৪৬ বিজিপি সদস্যের বাংলাদেশে আশ্রয়

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

রামগড়ে মনোনয়নপত্র দাখিল করলেন যারা

রামগড়ে মনোনয়নপত্র দাখিল করলেন যারা

সাংগ্রাইং উৎসবে মাতোয়ারা পাহাড়

সাংগ্রাইং উৎসবে মাতোয়ারা পাহাড়

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com