সব
facebook raytahost.com
ইউপিডিএফ'র ভোট বর্জন: ১৯ কেন্দ্র ভোটার শূন্য | Protidiner Khagrachari

ইউপিডিএফ’র ভোট বর্জন: ১৯ কেন্দ্র ভোটার শূন্য

ইউপিডিএফ’র ভোট বর্জন: ১৯ কেন্দ্র ভোটার শূন্য

লোগাঙ করল্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র

ডেস্ক রিপাের্ট:: খাগড়াছড়ি ২৯৮নং আসনে শেষ হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। এতে মোট ১৯৬টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ হলেও কােন ভোটার ১৯টি কেন্দ্রে কােন ভোট দিতে আসেনি নির্বাচনী কেন্দ্রে। এদিকে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া প্রায় সব কেন্দ্রেই ভোট গ্রহণে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা খবর পাওয়া যায়নি।

পুজগাঙ করল্যাছড়ি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র

পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর ভোট বর্জনে দুর্গম এলাকার ১৯টি কেন্দ্রে কোন ভোটার তাদের ভোটাধিকার করতে আসেনি। কিছু কিছু এর ভােট পরলেও তা ছিলো স্বল্প সংখ্য। ফলে ১৯টি কেন্দ্র ছিল ভোট শূন্য। কেন্দ্রগুলোর মধ্যে পানছড়িতে ১১টি, দীঘিনালায় ৩টি এবং লক্ষ্মীছড়ি উপজেলায় ৫টি কেন্দ্রে কোন ভোট পড়েনি। এই ১৯টি ভোট কেন্দ্রের মোট ভোটার ছিল ২১,৩৮৪।

মরাটিলা কেন্দ্র

শুন্য ভােটের কেন্দ্রগুলো হচ্ছে- পানছড়ি উপজেলার লোগাং করল্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাবন সরকারি প্রাথমিক বিদ্যালয়, চেঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাবনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মরাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুদুকছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিষ্টমনি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড় পানছড়ি (উত্তর) সরকারি প্রাথমিক বিদ্যালয়, লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়।

তারাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র

দীঘিনালার কেন্দ্রগুলো হলো- নূনছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইন্দ্রমনি কার্বারী পাড়া, জারলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধীরেন্দ্র হেডম্যান পাড়া, ২ নং বাঘাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

শুকনাছড়ি প্রাথমিক বিদ্যালের কেন্দ্র

এছাড়াও লক্ষ্মীছড়ি উপজেলায় ৫টি কেন্দ্র ভোট শূন্য রয়েছে। এদিকে পানছড়ি উপজেলায় জাল ভোট দেওয়ার অভিযোগে ৪ যুবকের ৬ মাস করে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খাগড়াছড়ির ১৯৬টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি আসনে ৪ প্রতিদ্বন্দ্বী নির্বাচনী মাঠে জয়ের লক্ষ নিয়ে নির্বাচনে অংশ নেয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে মোট ভোটার- ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে ২ লাখ ৫৩ হাজার ৩৭৩ জন নারী ও ২ লাখ ৬২ হাজার ৪৪ জন পুরুষ ভোটার ও ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার ছিলো। ভোট কেন্দ্রের সংখ্যা ১৯৬টি, মোট কক্ষ ১ হাজার ১শ ১৬টি বলে নিশ্চিত করে নির্বাচন অফিস সূত্র। তার মধ্যে দীঘিনালার বাবুছড়ার নারাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীছড়ি সদরের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বর্মাছড়ির ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনে হেলিকপ্টার ব্যবহার করা হয়।

আপনার মতামত লিখুন :

বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

রামগড়ে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

রামগড়ে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সিন্দুকছড়িতে বৈসাবি ও বর্ষবরণে র‌্যালী ও আলোচনা সভা

সিন্দুকছড়িতে বৈসাবি ও বর্ষবরণে র‌্যালী ও আলোচনা সভা

পাহাড়ে পর্যটকের ভীড়

পাহাড়ে পর্যটকের ভীড়

দেশ ও জাতির মঙ্গল কামনায় ফুল বিজু উদযাপন

দেশ ও জাতির মঙ্গল কামনায় ফুল বিজু উদযাপন

ফুল বিজুর মধ্য দিয়ে বর্ণিল সাজে পাহাড়

ফুল বিজুর মধ্য দিয়ে বর্ণিল সাজে পাহাড়

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com