সব
facebook raytahost.com
ভোটকেন্দ্রে যে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় | Protidiner Khagrachari

ভোটকেন্দ্রে যে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়

ভোটকেন্দ্রে যে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়

শর্তক থাকার নির্দেশ পুলিশ সুপার মুক্তা ধর এর

নীরব চৌধুরী:: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলা পুলিশ সুপারের ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ জানুয়ারি ২০২৪) সকাল ১০টায় খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সদর থানার আয়োজনে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) র‍্যাব-৭, পুলিশ, এপিবিএন, স্ট্রাইকিং ফোস, আনসার মহিলা আনসার সদস্যদের নির্বাচনী উদ্দেশ্যে বলেন, নির্বাচনী মালামাল আছে এ মালামালগুলো ভোটকেন্দ্রে পৌছানোর জন্য প্রস্তুতি চলামান আছে এবং আপনাদের মাধ্যমেই সেই যাত্রাটা শুরু হবে।

মনে মধ্যে আমরা অবাধ সুষ্ঠু নির্বাচনকরার লক্ষ্যে নির্বাচন কমিশন আমাদেরকে যেবাবে দিক নির্দেশনা প্রধান করেছেন সেই নির্দেশনা সাপেক্ষে বাংলাদেশ পুলিশ, র‌্যাব, আনসার, গ্রামরক্ষা বাহিনীসহ অন্যান্য সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করবেন। ভোট কেন্দ্র নিরাপত্তা ও সুরক্ষা আপনাদের উপরে। নির্বচনী সরঞ্জাম ও প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোটকেন্দ্রে উপস্থিত হবেন তার সাথে সাথেই পুরো ভোটকেন্দ্রটি বিদ্যুৎ, পানিসহ যে কোন ধরনের সদস্যা থেকে থাকে তাহলে আমাদের অবগত করবেন। আমরা তাৎক্ষনিক সদস্যার সমাধান করব।

তিনি আরো বলেন, আগামীকাল সকাল ৮টায় যখন ভোট গ্রহন শুরু হবে সুশৃঙ্খল ভাবে লাইনে থেকে যেন হয় এ সৃঙ্খলাটা অপনাদের আনায়ন করতে হবে। ভোটকেন্দ্রের ভেতরে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই বিষয়টা আপনাদের দেখতে হবে।

শান্তিপূর্ণ পরিবেশে জনগণ যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেটা নিশ্চিত করতে হবে। কোন ধরনের অপ্রিতিকর ঘটনা যদি ভোটকেন্দ্রের পরিস্থিতি ঘটনা ঘটার সম্ভাব না থাকে তাৎক্ষনিক ভাবে কন্ট্রোল রুম ও জেলা প্রশাসকসহ পুলিশকে অথবা ৯৯৯ অবগত করবেন।

এসময় জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তৌফিক, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তানভীর হাসাসন, সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রোকেয়া পারভীন উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) সাংবাদিকদের বলেন, আমরা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সমস্ত প্রস্তুতি সম্পূর্ণ করেছি। পুলিশ, র‍্যাব-৭, এপিবিএন, আনসার ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আছেন তাদের মহান দায়িত্বটা পালন করবে সেটা আমরা ইতিধ্যে ব্রিফিং করা হয়েছে।

এখানে আমাদের ১৯৬টি ভোট কেন্দ্র আছে। ভোটকেন্দ্রে আজকে ভোটসরঞ্জাম পাটানো হবে এবং গতকাল সকালে লক্ষ্মীছড়ি উপজেলার দুইটি কেন্দ্রে হেলিকপ্টারে ভোটসরঞ্জাম পৌছে দিয়েছি। কিছুক্ষনের মধ্যে দীঘিনালা উপজেলার একটি কেন্দ্রে হেলিকপ্টারে সরঞ্জাম পৌছে যাবে।

এছাড়াও আমাদের মোবাইল ও স্ট্রাইকিংসহ পুলিশ বিজিবি, আনসার একোই সাথে বাংলাদেশ সেনাবাহিনী একাত্ব সমন্বনীয়ভাবে কাজ করে যাচ্ছি। এবং সবাইযেন অবাধ নিবিগ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে জন্য খাগড়াছড়ি পুলিশ প্রস্তুত আছে। খাগড়াছড়ি জেলাতে ১৯৬টি ভোট কেন্দ্র রয়েছে। বিজিবিসহ ৩৩৭৩ আইনশৃঙ্খলা বাহিনী এছাড়া জেলায় প্রায় ১২০০ জন্য পুলিশ সদস্য কাজ করছেন পুলিশ বলে জানায় পুলিশ কর্মকর্তারা। পুলিশ সুপারের ব্রিফিং শেশে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা নির্বাচনের ভোটকেন্দ্রে পাওয়ার গাড়ি করে নির্বাচন অফিসে যান। দুপুরে নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটকেন্দ্রে যাবেন।

আপনার মতামত লিখুন :

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

বাড়তি ভাড়া নেয়ায় জরিমানা

বাড়তি ভাড়া নেয়ায় জরিমানা

রামগড়ে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

রামগড়ে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঈদ ও বৈসাবি উপলক্ষে উপহার বিতরণ

ঈদ ও বৈসাবি উপলক্ষে উপহার বিতরণ

বান্দরবানে অভিযানে আটক ৫৬

বান্দরবানে অভিযানে আটক ৫৬

বিনামূল্যে চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা সেনাবাহিনীর

বিনামূল্যে চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা সেনাবাহিনীর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com