সব
facebook raytahost.com
নির্বাচনী “জয়ের পতাকা কার” | Protidiner Khagrachari

নির্বাচনী “জয়ের পতাকা কার”

নির্বাচনী “জয়ের পতাকা কার”

শেষ মূহুর্ত্বে নৌকা আর সোনালী আঁশের জমজমাট প্রচারণা

স্টাফ রিপোর্টার:: কৌশলী নির্বাচনী মাঠে “জয়ের পতাকা কার” এমন প্রশ্ন সবার মনে। নানা শঙ্কা-আশঙ্কার মাঠে কে উঠাতে যাচ্ছে জয়ের পতাকা এমন প্রশ্ন সর্বত্র থাকলেও শেষ মূহুর্ত্বে নৌকা প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা ও তৃণমুল বিএনপির সোনালী আঁশ প্রতীকের প্রার্থী উশ্যেপ্রু মারমার জমজমাট প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছে।

তবে ৪ প্রার্থীর মধ্যে দেখা মিলছে না বাকী দুই প্রার্থীর। ৭ জানুয়ারী রবিবার ২৯৮নং আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্ধারণ হতে যাচ্ছে এমপি প্রার্থী ভাগ্য। কে হবে খাগড়াছড়ি আসনের অভিভাবক। এদিকে জোরালো প্রচালণায় মাঠে থাকা আওয়ামীলীগ প্রচারণায় শেষ দিনে খাগড়াছড়ি জেলা সদরে নেতাকর্মীদের নিয়ে বিশাল পথসভা করে।

জেলাজুড়ে নৌকা প্রতীক ভোট চেয়ে প্রচারণার পাশাপাশি সরকারের নানা উন্নয়নের চিত্র তুলে ধরে আবারো সে ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চান প্রার্থী ও আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা।

এদিকে তৃণমুল বিএনপি প্রার্থী উশ্যেপ্রু মারমা নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন উপজেলায় নিজেদের সোনালী আঁশ প্রতীকে ভোট প্রার্থনা করছে বিরামহীম ভাবে। প্রচারণায় প্রত্যান্ত অঞ্চলে সব চেয়ে বেশি গণসংযোগ করতে দেখা গেছে উশ্যেপ্রু মারমাকে।

নানা বাঁধা আর ভীতির পরও থেকে না থাকা তৃণমুল বিএনপি প্রার্থী উশ্যেপ্রু মারমা দূর্নীতিমুক্ত জেলা গঠনের পাশাপাশি শান্তি,সম্প্রীতি,উন্নয়নকে প্রাধান্য দিয়ে দূর্গম জনপদেও নিজের কর্মপরিকল্পনা বাস্তবায়নে জনগণের চাওয়া মতামত নিতে কাজ করতে চান।

এবার ২৯৮নং খাগড়াছড়ি আসনে নানামূখী সংকট ও ভোট বর্জনের ঘোষণার মধ্যে কি হতে যাচ্ছে তা দেখা এখন সময়ের অপেক্ষা মাত্র। অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা (লাঙ্গল),ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. মোস্তফাকে (আম) এর প্রচারণার দেখা মিলছে না কোথাও।

এদিকে নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য জেলা খাগড়াছড়িকে আওয়ামীলীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন করাসহ অর্থনৈতিক ভাবে সমৃদ্ধি,বেকারত্ব দুরীকরণ থেকে শুরু করে জনগণের চাহিদা পুরণে আবারো সুযোগ চান প্রচারণায়। সে সাথে জঙ্গিমুক্ত,সন্ত্রাসমুক্ত সম্প্রীতির খাগড়াছড়ি গড়তে কাজ করার প্রতিশ্রুতি দেন জনগণের মাঝে।

শেষ মূহুর্ত্বে সকল প্রার্থীর প্রধান লক্ষ ভোটাররা। রাজনীতির মাঠে লোক সমাগমের চিত্র সরগরম দেখা গেলেও নির্বাচনী সমীকরনটা। খাগড়াছড়িতে নানা সম্প্রদায়ের মানুষের বসবাস। ৯টি উপজেলা,তিন পৌরসভা নিয়ে পার্বত্য জেলা খাগড়াছড়ি আগের চেয়ে বেশ উন্নয়নের পথে এগিয়েছে। কয়েক যুগ আগেও পার্বত্য জেলা অবহেলিত হিসেবে বিবেচনা করা গেলেও ক্ষমতার পালা বদলে পিঁছিয়ে পড়া খাগড়াছড়িকে সমতলের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে। পাহাড়ি এই জনপদকে সমতলের সাথে সমহারে উন্নয়নের ফলে পাল্টে গেছে এখানকার জীবনযাত্রার মান।

পাহাড়ে শিক্ষা,স্বাস্থ্য,কৃষি,যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন,সামাজিক নিরাপত্তাসহ অবকাঠামো নির্মাণে সক্ষমতা বৃদ্ধিসহ প্রতিটি ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রতান্ত জনপদেও। ফলে ওয়ার্ড,ইউনিয়ন,উপজেলা,রূপান্তরিত হচ্ছে একেকটি শহরে।

ভোটারদের মাঝে তেমন কোন উৎসাহ-উদ্দীপনা কাজ না করলেও পাহাড়িয়া এ জনপদে বর্তমান দৃশ্যমান নানা উন্নয়ন এবং এখানকার মানুষের ভ্রাতৃত্বের যে মেলবন্ধন তা অক্ষুণ রাখতে শেষ পর্যন্ত কে হবে খাগড়াছড়ি ২৯৮ নং সংসদীয় আসনটির এমপি তাই এখন দেখার পালা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার- ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে ২ লাখ ৫৩ হাজার ৩৭৩ জন নারী ও ২ লাখ ৬২ হাজার ৪৪ জন পুরুষ ভোটার ও ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে বলে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারে ভোট কেন্দ্রের সংখ্যা ১৯৬টি, মোট কক্ষ ১ হাজার ১শ ১৬টি বলে নিশ্চিত করে নির্বাচন অফিস সূত্র। এ নির্বাচনে দীঘিনালার বাবুছড়ার নারাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীছড়ি সদরের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বর্মাছড়ির ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনে হেলিকপ্টার ব্যবহার করা হবে বলে সূত্র জানায়।

আপনার মতামত লিখুন :

বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

রামগড়ে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

রামগড়ে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সিন্দুকছড়িতে বৈসাবি ও বর্ষবরণে র‌্যালী ও আলোচনা সভা

সিন্দুকছড়িতে বৈসাবি ও বর্ষবরণে র‌্যালী ও আলোচনা সভা

পাহাড়ে পর্যটকের ভীড়

পাহাড়ে পর্যটকের ভীড়

দেশ ও জাতির মঙ্গল কামনায় ফুল বিজু উদযাপন

দেশ ও জাতির মঙ্গল কামনায় ফুল বিজু উদযাপন

ফুল বিজুর মধ্য দিয়ে বর্ণিল সাজে পাহাড়

ফুল বিজুর মধ্য দিয়ে বর্ণিল সাজে পাহাড়

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com