সব
facebook raytahost.com
উৎসব আমেজে মনোনয়নপত্র জমা দিলো ৬ প্রার্থী | Protidiner Khagrachari

উৎসব আমেজে মনোনয়নপত্র জমা দিলো ৬ প্রার্থী

উৎসব আমেজে মনোনয়নপত্র জমা দিলো ৬ প্রার্থী

মনোনয়ন জমার শেষ দিন আজ

আল-মামুন:: খাগড়াছড়িতে ঘোষিত তফসিল অনুসারে মনোনয়নপত্র জমার শেষ দিনে উৎসব মুখোর পরিবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা স্বতন্ত্র একক প্রার্থী এবং দলের ব্যানারে ৫ জন প্রার্থী নিজ নিজ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে ১২টায় ২৯৮নং খাগড়াছড়ি আসনে মিথিলা রোয়াজা জাতীয় পার্টির প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র জমা দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার মো: সহিদুজ্জামানের হাতে।

পরে একে একে দুপুরের পর স্বতন্ত্র প্রার্থী হিসেবে একক প্রার্থী খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, তৃণমুল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা,জাকের পার্টির মোহাম্মদ হোসেন,ন্যাশনাল পিপলস্ পার্টির মোস্তফা ও বাংলাদেশ কংগ্রেস থেকে হাবীবুর রহমান নিজে মনোনয়নপত্র জমা দেন।

এ সময় সমর্থনকারী ও কর্মীরা প্রার্থীর সাথে মনোনয়নপত্র জমা দিতে আসেন। এ সময় নেতাকর্মীদের মধ্যে উৎসব আর নির্বাচনী আমেজ বিরাজ করছিলো। প্রার্থীরা তাদের জয়ের ব্যাপারে সকলে শতভাগ আশাবাদের কথা ব্যক্ত করলেও যোগ্য ও সৎ প্রার্থী বাছাইয়ে সর্ব কনিষ্ঠ প্রার্থী জাকের পার্টির মোহাম্মদ হোসেন সততার যোগ্যতায় ভোটারদের মাঝে নতুন বার্তা দিতে চান।

অন্যদিকে এ ভোট প্রভাবমুক্ত এবং শঙ্কা না থাকলে জনগণের ভোটাধিকার দেওয়ার সুযোগ পেলে তৃণমুল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা জয় নিয়ে শতভাগ আশাবাদী জানান। এছাড়ও জয়ের ক্ষেত্রে বর্তমান প্রেক্ষপট ও বাস্তবতার চিত্রে স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা ও জাপার মিথিলা রোয়াজাও শতভাগ আশাবাদের কথা ব্যক্ত করেন।

এর আগে-উৎসব মুখোর পরিবেশে খাগড়াছড়ি ২৯৮নং আসনে বুধবার (২৯ নভেম্বর ২০২৩) দুপুর ২টায় রিটার্নিং অফিসার খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহি‌দুজ্জামান এর হাতে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ নৌকা মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ বলে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানান।

ফলে গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। অর্থাৎ গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রও বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি (রোববার)। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। ওইদিন থেকে প্রচার-প্রচারণা চালানো যাবে। একযোগে সারাদেশে ৩০০ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :

ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার

ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার

মাটিরাঙ্গায় আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

মাটিরাঙ্গায় আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

খাগড়াছড়িতে আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

খাগড়াছড়িতে আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন

২৭ এপ্রিল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন

২৭ এপ্রিল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন

দীঘিনালায় কৃষক লীগের ২ নেতা বহিষ্কার

দীঘিনালায় কৃষক লীগের ২ নেতা বহিষ্কার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com