সব
facebook raytahost.com
খাগড়াছড়িতে আ.লীগে নির্বাচনী উৎসব আমেজ | Protidiner Khagrachari

খাগড়াছড়িতে আ.লীগে নির্বাচনী উৎসব আমেজ

খাগড়াছড়িতে আ.লীগে নির্বাচনী উৎসব আমেজ

আল-মামুন:: আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে খাগড়াছড়িতে আওয়ামী লীগে নির্বাচনী উৎসব আমেজ বিরাজ করছে। এরই মধ্যে নানা জল্পনা-কল্পনার অবসানের পর কুজেন্দ্র লাল ত্রিপুরা কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড নৌকা প্রতিক দেয়ার পর হাওয়া লেগেছে নৌকার পালে।

রোববার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় সংসদের ৩’শ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থীর নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নাম ঘোষনার পরপর খাগড়াছড়িতে আনন্দ মিছিল বের করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। ৭ জানুয়ারী ব্যালটের মাধ্যমে খাগড়াছড়ির অভিভাবক ও উন্নয়নে কে নেতৃত্ব দিবে,কেইবা হতে যাচ্ছে সংসদ সদস্য তা নিয়ে নিজেদের প্রার্থীর জয় শতভাগ মনে করছে আওয়ামীলীগের নেতাকর্মী-সমর্থকরা।

এদিকে দুই হালির বেশি নেতা নৌকার নমিনেশন প্রাপ্তির তালিকা ভারী করলেও প্রধানমন্ত্রী আস্থাভাজন কুজেন্দ্র লাল ত্রিপুরাকেই দেওয়া হয় ভোটের মাঠের নৌকা টিকেট। ফলে পতাকা উঠিয়ে খাগড়াছড়িতে প্রবেশের আগ থেকেই নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা,সংবর্ধনা আর বরণের উৎসবে মুখোরিত হয়ে উঠে খাগড়াছড়ি।

খাগড়াছড়ির জন মানুষের কল্যাণে কুজেন্দ্র লাল ত্রিপুরা আন্তরিকতা ও ভালোবাসায় আওয়ামীলীগ সরকারের সময়ে অবকাঠামোগত উন্নয়ন,শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগ ব্যবস্থা থেকে প্রতিটি সেক্টরে উন্নয়ন হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে আবারো উন্নয়নের পথে নৌকায় ভোট দেওয়ার আহবান জানান খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

এদিকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার বলেন,এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা চান সকলের আন্তরিকতা ভালোবাসায় নৌকার বিজয়ের পথ পারি দিতে। সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার পাশাপাশি পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সে ধারা অব্যাহত রাখতে আবারো নৌকার বিজয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং উন্নয়নে নৌকার বিকল্প নেই বলে মত করেন এই নেতা।

এদিকে-২০১৪ ও ২০১৮ সালে তিনি খাগড়াছড়ি আসনে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের শীর্ষ এ নেতা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি (২৯৮) একটি সংসদীয় আসনে নৌকা প্রতীক চেয়ে ডজন খানিক নেতা মনোনয়নপত্র সংগ্রহ করলেও সব ছাড়িয়ে অবশেষে দলীয় মনোনয়ন পেলেন এ নেতা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১ বলে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানান। ফলে গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। অর্থাৎ গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন।

প্রসঙ্গত: ঘোষিত তফসিল অনুযায়ী,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি (রোববার)। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। ওইদিন থেকে প্রচার-প্রচারণা চালানো যাবে। একযোগে সারাদেশে ৩০০ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :

প্রধানমন্ত্রীর ঈদুল ফিতরের শুভেচ্ছা

প্রধানমন্ত্রীর ঈদুল ফিতরের শুভেচ্ছা

ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার

ছাত্রলীগকর্মী হয়ে দূর্বিসহ জীবন কাটছে তার

মাটিরাঙ্গায় আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

মাটিরাঙ্গায় আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

খাগড়াছড়িতে আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

খাগড়াছড়িতে আ.লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন

২৭ এপ্রিল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন

২৭ এপ্রিল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com