সব
facebook raytahost.com
এক ঘন্টার প্রধান শিক্ষক কিশোরী মকলতি ত্রিপুরা | Protidiner Khagrachari

এক ঘন্টার প্রধান শিক্ষক কিশোরী মকলতি ত্রিপুরা

এক ঘন্টার প্রধান শিক্ষক কিশোরী মকলতি ত্রিপুরা

প্রতিনিধি,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে জেলা ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্কফোর্স(এনসিটিএফ)’র উদ্যোগে ‘গার্লস টেকওভার’ অনুষ্ঠিত হয়েছে। এতে ১ঘন্টার জন্য প্রতীকী হিসেবে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন জেলা এনসিটিএফ’র এর চাইল্ড পার্লারমেন্ট সদস্য মকলতি ত্রিপুরা।

প্রতি বছর জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী সংগঠন ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্কফোর্স(এনসিটিএফ) এই “গার্লস টেকওভার অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এই ধারাবাহিকতায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে প্রধান শিক্ষক এর ভূমিকায় প্রতীকী হিসেবে দায়িত্ব পালন করেন এনসিটিএফ’র চাইল্ড পার্লারমেন্ট সদস্য মকলতি ত্রিপুরা।

খাগড়াছড়ি জেলা এনসিটিএফ’র সাবেক সভাপতি শচীন দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে সূচনায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক এস এম মোসলেম উদ্দিন উত্তরীয় দিয়ে বরণ করে নেন ‘এনসিটিএফ’ খাগড়াছড়ি জেলার সদস্যরা।

পরে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক এস এম মোসলেম উদ্দিন’ এক ঘন্টার জন্য ‘এনসিটিএফ’ খাগড়াছড়ি জেলার ‘চাইল্ড পার্লামেন্ট মেম্বার মকলতি ত্রিপুরাকে এক ঘন্টার জন্য প্রতীকী প্রধান শিক্ষকের দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় শিশুরা তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা তুলে ধরেন। যার মধ্যে বিদ্যালয়ে শিক্ষার্থীদের সাইকেল রাখার জন্য গ্যারেজ তৈরি,ইভটিজিং সহ নানান বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান শিক্ষক এস এম মোসলেম উদ্দিন বলেন,বিষয়গুলো নিয়ে কাজের জন্য প্রতিশ্রুতিবদ্ধ,এসব বিষয়ে নজর দেবেন বলে আশ্বাস দেন। তিনি আরও বলেন,এমন আয়োজন কন্যাশিশুদের তার আগামী জীবনে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করবে।এমন কার্যক্রম খাগড়াছড়ি জেলার সকল পর্যায়ে পৌঁছে যায় সে প্রত্যাশা করেন তিনি।

এক ঘন্টার প্রতিকী প্রধান শিক্ষক’র দায়িত্ব পালনকালে মকলতি ত্রিপুরা বলেন,এমন আয়োজনে অংশগ্রহণ করতে পেরে সে গর্বিত ও তার মাঝে এক অন্য ধরনের অনুভূতি কাজ করছে যা মুখে বলে প্রকাশ করা যাবে না।তার জীবনে এমন অভিজ্ঞতা তাকে জীবনে এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

এ সময় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় সিনিয়র সহকারী শিক্ষক ইউসুফ আদনান,ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার(ছেলে) খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি জেলা এনসিটিএফ’র সাবেক সভাপতি শচীন দাসসহ এনসিটিএফ’র অনঢন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

প্রধানমন্ত্রীর ঈদুল ফিতরের শুভেচ্ছা

প্রধানমন্ত্রীর ঈদুল ফিতরের শুভেচ্ছা

বর্ণিল আয়োজনে বৈসু উৎসব শুরু

বর্ণিল আয়োজনে বৈসু উৎসব শুরু

ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক অনুদান বিতরণ

ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক অনুদান বিতরণ

দুই ইউনিয়নে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

দুই ইউনিয়নে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

৪ হাজার মানুষকে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

৪ হাজার মানুষকে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com