সব
facebook raytahost.com
আ.লীগের নতুন কর্মসূচি ঘোষণা | Protidiner Khagrachari

আ.লীগের নতুন কর্মসূচি ঘোষণা

আ.লীগের নতুন কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপাের্টার:: নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। কর্মসূচি অনুযায়ী, রোববার সারা দেশে শান্তি সমাবেশ করবে দলটি। শনিবার (২৮ অক্টোবর) দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, মহানগর, থানা, জেলা উপজেলা, শহরসহ সারা বাংলাদেশে রোববার (২৯ অক্টোবর ২০২৩) শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।

এর আগে শনিবার নির্ধারিত সময়ের আগেই আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ শুরু হয়। এ লক্ষ্যে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনস্রোত নামে।

শনিবার (২৮ অক্টোবর) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ফটকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ উদ্যেগে আয়োজিত এই সমাবেশ শুরু হয় বেলা ১টা ৩০ মিনিটের দিকে। এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে সমাবেশে সকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে। দুপুরের আগেই পুরো এলাকা আওয়ামী লীগের নেতাকর্মী দিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। আশপাশের পুরানা পল্টন, বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, স্টেডিয়াম, সচিবালয় এলাকা জনসমুদ্রে পরিণত হয়। দলে দলে বিভিন্ন শাখার মানুষ মিছিল নিয়ে নানা রঙের গেঞ্জি টুপি পরে সমাবেশে উপস্থিত হয়।

পরে দুপুর ২টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক যখন বক্তব্য দিচ্ছিলেন ঠিক সে সময় সমাবেশের মঞ্চের কাছে মারামারি ও লাঠি-ছোড়াছুড়িতে জড়ান ছাত্রলীগের বেশকিছু নেতাকর্মী। এ সময় মঞ্চ থেকে সমাবেশের মাইকে ছাত্রলীগের নাম উল্লেখ করে মারামারি থামাতে বারবার অনুরোধ জানানো হয়। ১০ মিনিটের মতো এই মারামারি চলে। এরপর পরিস্থিতি শান্ত হয়।

সমবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস প্রমুখ।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহম্মেদ মন্নাফির সভাপতিত্বে বক্তব্য দেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান প্রমুখ।

এদিকে আগামীকাল (রোববার) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। হরতালের ডাক দিয়ে মহাসমাবেশ সমাপ্তি ঘোষণা করেছে দলটি। শনিবার (২৮ অক্টোবর) বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

আপনার মতামত লিখুন :

এর আরও খবর
তবলছড়িতে আ.লীগের প্রতিষ্ঠাবা‌র্ষিকী উদযাপন

তবলছড়িতে আ.লীগের প্রতিষ্ঠাবা‌র্ষিকী উদযাপন

দীঘিনালায় আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দীঘিনালায় আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাঙামাটিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

রাঙামাটিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

১৪ দলীয় জোটের সভা মঙ্গলবার

১৪ দলীয় জোটের সভা মঙ্গলবার

পিসিপির কেন্দ্রীয় নেতৃত্বে দীপন-কলিন

পিসিপির কেন্দ্রীয় নেতৃত্বে দীপন-কলিন

পাহাড়ে চুক্তি বাস্তবায়নের বিকল্প নেই

পাহাড়ে চুক্তি বাস্তবায়নের বিকল্প নেই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com