সব
facebook raytahost.com
দীঘিনালায় হার পাওয়ার‘র ৫মাস ব্যাপি উইমেন ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষন উদ্বোধন | Protidiner Khagrachari

দীঘিনালায় হার পাওয়ার‘র ৫মাস ব্যাপি উইমেন ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষন উদ্বোধন

দীঘিনালায় হার পাওয়ার‘র ৫মাস ব্যাপি উইমেন ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষন উদ্বোধন

স্টাফ রিপোর্টার,দীঘিনালা:: খাগড়াছড়ি দীঘিনালা বাংলাদেশ সরকারের অর্থায়নে বিনামূল্যে হার পাওয়ার প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন বৃদ্ধির ও আত্ননির্ভশীল করার লক্ষে ৫মাস ব্যাপি উইমেন ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষন শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ অক্টোবর ২০২৩) সকালে শেখ রাসেল দিবস উপলক্ষে সরাসরি বঙ্গবভন থেকে লাইভে সারাদেশের ন্যায় দীঘিনালায়ও হার পাওয়ার প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন ৫মাস ব্যাপি উইমেন ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষনের উদ্বোধন ঘোষনা করেন। এতে দীঘিনালা প্রশাসন ও তথ্য ও যোগযোগ প্রযুক্তি অধিদপ্তর দীঘিনালার আয়োজনে দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ে ২৫জন নারী হার পাওয়ার প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন ৫মাস ব্যাপি উইমেন ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষনে অংশ নেয়।

ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষনে সার্বিক দায়িত্ব পালন করছেন দীঘিনালা তথ্য ও যোগাযোগ অধিদপ্তর‘র কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন প্রদান করবে তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের প্রশিক্ষক মো: আনিছুর রহমান। ই-কমার্স প্রশিক্ষনার্থী সমাপ্তি চাকমা ও জান্নাতুল ফেরদৌস মাইফুল বলেন, চাকুরী পিছু না ঘুরে নিজে উদ্ধুক্ত্যা হয়ে অন্য জনের কর্মংস্থান সৃষ্টি করার জন্য প্রশিক্ষন নিতে ভর্তি হয়েছি। অনলাইনে বিজনেস করার জন্য কোর্সটি করছি।

মোছা: রুপা আক্তার, লক্ষিতী ত্রিপুরা, মোছা: নাজমা আক্তার, জান্নাতুল নাইম ও সুমিত্রা রানী দাশ সবাই বলেন, আমরা ই-কমার্স প্রফেশনাল প্রশিক্ষনে নিয়ে নিজেরা অনলাইনের মাধ্যমে ব্যবসা করব। যেমন স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠিদের তৈরি বিভিন্ন দ্রব্য সামগ্রী, নকঁশী কাঁথা, বেতের তৈরি জিনিস পত্র, কাপড়, স্থানীয় পাহাড়ে বিভিন্ন ফলমূল, বিভিন্ন ধরনে আচার ও স্থানীয় খাবার ইত্যাদি ব্যবসা ঘরে বসে করতে পারব এবং উদ্ধুক্ত্যা হয়ে অনেককে কর্মস্ধসঢ়;ংস্থা সৃষ্টি করতে পারব।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য এধরন উদ্যেগ নেয়ায় অনেক ধন্যবাদ জ্ঞাপন করছি। মো: রিয়াজ উদ্দিন বলেন, অনলাইন ভিত্তিক বিনামূল্যে বিভিন্ন প্রশিক্ষন নিয়ে নারী নিজেরা স্বাবলম্বী হতে পারে। ঘরে বসে ই-কমার্স এর মাধ্যমে ব্যবসা করতে পারে। অনলাইন থেকে ইনকাম করতে পারবে। বর্তমান সরকার হার পাওয়ার প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন বৃদ্ধির লক্ষে নানা ধরনে প্রশিক্ষন প্রদান করা শুরু করেছে।

আপনার মতামত লিখুন :

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

মুজিবনগর দিবসে পুরস্কার বিতরণ

মুজিবনগর দিবসে পুরস্কার বিতরণ

ফের ৪৬ বিজিপি সদস্যের বাংলাদেশে আশ্রয়

ফের ৪৬ বিজিপি সদস্যের বাংলাদেশে আশ্রয়

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

রামগড়ে মনোনয়নপত্র দাখিল করলেন যারা

রামগড়ে মনোনয়নপত্র দাখিল করলেন যারা

সাংগ্রাইং উৎসবে মাতোয়ারা পাহাড়

সাংগ্রাইং উৎসবে মাতোয়ারা পাহাড়

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : সৈকত হাসান
বার্তা সম্পাদক : মো: আল মামুন সিদ্দিক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খাগড়াছড়ি পার্বত্য জেলা।
ফোনঃ ০১৮৩৮৪৯৯৯৯৯
ই-মেইল : protidinerkhagrachari@gmail.com
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Raytahost .com